বরেণ্য কন্ঠশিল্পী সুবীর নন্দী এখন লাইফ সাপোর্টে

দেশের বরেণ্য কন্ঠশিল্পী সুবীর নন্দী রাজধানীর সম্মিলিত সামরিক হারসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রয়েছেন। রবিবার পরিবারসহ ট্রেনযোগে সিলেট থেকে ঢাকা ফেরার পথে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাত ১০টার দিকে তাকে সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানে হার্ট অ্যাটাক হলে রাত ১১টার দিকে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়।

অসুস্থ শিল্পী সুবীর নন্দীকে সেনাবাহিনী নিয়ন্ত্রিত এই হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন তার আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর। ঊর্মিলার প্রয়াত বাবা অনন্ত কর সেনাবাহিনীর কর্মকর্তা ছিলেন। সেই পরিচয়েই সুবীর নন্দীকে জরুরিভাবে সিএমএইচে নেয়া হয়।

ঘটনার বর্ণনা দিয়ে ঊর্মিলার মা তৃপ্তি কর জানার – রবিবার রাতে সুবীর নন্দীকে সিএমএইচে আনার পর রাত ১১টার দিকে তার হার্ট অ্যাটাক হয়। এরপর দ্রুত তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। জরুরি বিভাগে আনার আগে হার্ট অ্যাটাক হলে হয়তো তাকে ফেরানো যেত না। তারপরও ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাচ্ছে না।

রবিবার পরিবারের সঙ্গে ট্রেনযোগে সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। দেরি না করে দ্রুত তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়।

দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছেন চার বার জাতীয় পুরস্কার ও চলতি বছরে একুশে পদক জেতা কণ্ঠশিল্পী সুবীর নন্দী। এ জন্য তিনি রাজধানীর ল্যাব এইড হাসপাতালে নিয়মিত ডায়ালাইসিস করান।

কিন্তু উত্তরা থেকে ল্যাব এইডে যেতে সময় বেশি লাগে বলেই অসুস্থ হওয়ার পর দ্রুত তাকে সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানেই তার হার্ট অ্যাটাক হয়। মঙ্গলবার সুবীর নন্দীকে ল্যাব এইডে স্থানান্তর করার কথা ছিল।

পাঠকের মতামত