প্রধানমন্ত্রীর কার্যালয়ে নুসরাতের পরিবার

দুর্বৃত্তের দেয়া আগুনে অগ্নিদগ্ধ হয়ে নিহত হওয়া নুসরাত জাহান রাফির পরিবার আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছেন। আজ সোমবার (১৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

নুসরাতের বাবা এ কে এম মুসা, মা শিরিন আক্তার, ও দুই ভাই সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন। এ সময় এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী উপস্থিত ছিলেন।

এ সময় শেখ হাসিনা নুসরাতের পরিবারের প্রতি সান্ত্বনা ও গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী বলেন – দুষ্কৃতকারীরা কেউই আইনের হাত থেকে কোনোভাবেই রেহাই পাবে না। প্রধানমন্ত্রী তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল আলিম পর্যায়ের পরীক্ষার্থী নুসরাতকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় কৌশলে ছাদে নিয়ে গিয়ে চারজন বোরকা পরিহিত নারী কেরোসিন ঢেলে গায়ে আগুন ধরিয়ে দেয়। পরে অগ্নিদগ্ধ ছাত্রীকে প্রথমে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১০ এপ্রিল রাত ৯টার দিকে নুসরাত মারা যায়।

অপরদিকে, নুসরাতের হত্যায় জড়িত ১৩ জনকে আটক করা হয়েছে। অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ বাকীদের রিমান্ডে নেওয়ার পর তারা নুসরাতকে হত্যা করার কথা স্বীকার করে। স্বীকারোক্তি থেকে জানা যায়, হত্যার পরিকল্পনা জেলে বসেই করেন অধ্যক্ষ সিরাজউদ্দৌলা।

পাঠকের মতামত