চিলমারীতে শ্রেষ্ঠ শিক্ষক সাংবাদিক পারভেজ ও জিয়া

ছবি: শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক সাংবাদিক নাজমুল হুদা পারভেজ ও সাংবাদিক জিয়াউর রহমান জিয়া।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায় কলেজ পর্যায়ে ছবি:
জাতীয় শিক্ষা সপ্তাহ-১৮তেও সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ সাধারন কলেজ পর্যায়ে এবং সহকারী অধ্যাপক জিয়াউর রহমান জিয়া কারিগরি কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে  নির্বাচিত হয়েছিলেন। এবার নিয়ে পর পর  দু’ বারের মতো উপজেলায়  কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হলেন তারা।
নাজমুল হুদা পারভেজ চিলমারী মহিলা ডিগ্রী কলেজের ব্যবস্থাপনা বিভাগে সহকারী শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। অপর শিক্ষক জিয়াউর রহমান জিয়া চিলমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজে বাংলা বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মে নিয়োজিত আছেন।
নাজমুল হুদা পারভেজ ব্যাক্তিগত জীবনে ২ পুত্র সন্তানের জনক। তিনি বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের নিয়মিত নাট্যকার ও সংবাদদাতা।ইতোমধ্যে তার লেখা একটি নাট্য গ্রন্থসহ তিনটি উপন্যাস মিলে মোট ৫টি বই প্রকাশিত হয়েছে। সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ২০০৩ সালে তিনি উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদ কর্তৃক প্রর্বতিত “ মোনাজাত উদ্দিন স্মৃতি পদক” প্রাপ্ত হন।
এছাড়াও তিনি একজন গীতিকার ও সুরকার, নাট্য ও সংগীত শিল্পী এবং সাংস্কৃতিক সংগঠক। তিনি ১৯৯০ সালে চিলমারীতে নিবেদিতা সাংস্কৃতিক সংগঠণ প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি চিলমারী শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমানে কার্যকরী সদস্য। তিনি চিলমারী প্রেসক্লাবের উপদেষ্টা কমিটির সভাপতি, উপজেলা পুলিশিং কমিটির সদস্য সচিব ও বাংলাদেশ মানবাধিকার কমিশন, চিলমারী শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
অপরদিকে জিয়াউর রহমান জিয়া ব্যাক্তি জীবনে ২ কন্যা সন্তানের জনক। তিনি  জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ তে কারিগরি কলেজ পর্যায়ে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। জিয়াউর রহমান জিয়া দৈনিক করোতয়ার চিলমারী উপজেলা প্রতিনিধি। এ ছাড়াও তিনি চিলমারী প্রেসক্লাবের সাধারন সম্পাদক হিসেবে দ্বিতীয় বারের মতো  দ্বায়িত্ব পালন করছেন।
পর পর দ্বিতীয় বারের মতো কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হওয়ায় বিভিন্ন গুণীজন তদেরকে অভিনন্দন জানিয়েছেন।
চিলমারী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, চিলমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজম্যান্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান বিলু, চিলমারী প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম সাবু , প্রেসক্লাব চিলমারীর সভাপতি গোলাম মাহাবুব ,সাপ্তাহিক যুগের খবর পত্রিকার সম্পাদক এস,এম নুরুল আমিন সরকার, সাংবাদিক সাওরাত হোসেন সোহেল, সাংবাদিক রিয়াদ, সাংবাদিক মমিনুল ইসলামসহ আরও অনেকে তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
#মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি।

পাঠকের মতামত