লক্ষ্মীপুরে সহকারী প্রধান শিক্ষকের পদ বাতিল ও ১১তম গ্রেডের দাবীতে মানববন্ধন

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের পদ বাতিল, সহকারী শিক্ষকদের বেতন স্কেল ১১ তম করার দাবীতে লক্ষ্মীপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। বৃহস্পতিবার বিকেলে ঢাকা-রায়পুর মহাসড়কের পাশে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি এই কর্মসূচি পালন করা হয়।

এতে বিভিন্ন বিদ্যালয়ের প্রায় ৫ শতাধিক সহকারী শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি লক্ষ্মীপুর জেলা শাখার আহবায়ক নুর নবী, যুগ্ন আহবায়ক ফিরোজ আলম, মমিন উল্যা, আলতাফ হোসেন, সদর উপজেলা শাখার যুগ্ন আহবায়ক আবু বক্কর ছিদ্দিক বাবু, আনোয়ার হোসেন ভৃঁইয়া প্রমুখ।

Untitled

বক্তারা বলেন – প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বেতন স্কেল ১০ম। তাই আমরা সহকারী শিক্ষকদের বেতন স্কেল ১১তম প্রদান, বিভিন্ন বিদ্যালয়ে সহকারী প্রধান পদ বাতিল করণ এবং প্রধান শিক্ষকদের সাথে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূর করতে হবে।

বক্তারা আরও বলেন – বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে প্রধান শিক্ষকদের সাথে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূর করণের জন্য প্রতিশ্রুতি দেন। বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য জোর দাবী জানান।

পরে এসব দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ করেন সহকারী শিক্ষকবৃন্দ।

#মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি।

 

পাঠকের মতামত