দুই দিক থেকে ভিপি নুরুকে ধাওয়া, তাকে বাঁচাতে গিয়ে আহত ছাত্রদল কর্মী

গতকাল রাত ৩টা ১৭ মিনিটে  দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া ডাকসু নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে সহ-সভাপতি নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের মুল নেতা নুরুল হক নুরু। এরপর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভে ফেটে পড়েছে ছাত্রলীগ কর্মীরা। তাদের দাবী ভোট কারচুপি হয়েছে।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল ঘোষণার পর ক্যাম্পাসে ঢুকেই হামলার মুখে পড়েন নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। আজ দুপুর ১টা ৪০ মিনিটের দিকে টিএসসি এলাকায় কোটা আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার রক্ষা পরিষদ নেতা নুরুল কে ধাওয়া করে ছাত্রলীগ কর্মীরা।

জানা যায়, ছাত্রলীগ কর্মীদের ধাওয়ার মুখে পড়ে টিএসসির ভেতরে চলে যান নুর। পরে সেখানে অবস্থান করা ছাত্রদল কর্মীরা লাঠি নিয়ে পাল্টা ধাওয়া দেয়। জানা যায়, ডাকসু নির্বাচনে ছাত্রদলের জিএস প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিকসহ ছাত্রদলের অন্য নেতারা টিএসসিতে ছাত্রলীগ কর্মীদের পাল্টা ধাওয়া দেন।

সূর্য সেন হলের ছাত্রলীগ নেতা ফেরদৌস আলম অভিযোগ করে বলেন – নুর এবং ছাত্রদলের অনিকসহ আরও কয়েকজন আমার ওপর হামলা চালিয়েছে। এ বিষয়ে ছাত্রদলের জিএস প্রার্থী অনিক পাল্টা অভিযোগ করে জানান, আমাদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে।

বিভিন্ন সুত্র থেকে জানা যায়, ক্যাম্পাসে প্রবেশের পর টিএসসি প্রাঙ্গণে প্রেস ব্রিফিংয়ের প্রস্তুতি নিচ্ছিলেন নুরুল হক নুর। কিন্তু নুর ও তার সমর্থকদের ছাত্রলীগ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় নুর সমর্থকরা টিএসসির ভেতরে ঢুকে পড়েন। কিন্তু ভিপি নুরকে বাঁচাতে গিয়ে আহত হন ছাত্রদলের সমাজসেবা বিষয়ক সম্পাদক পদপ্রার্থী তৌহিদুল ইসলাম।

অন্যদিকে, ধাওয়ার বিষয়ে ছাত্র ফেডারেশন সমর্থিত স্বতন্ত্র জোটের জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজির বলেন – আমরা মিছিল শেষে জড়ো হয়েছিলাম। তখন নুর সেখানে এসেছিলেন মিডিয়ার সঙ্গে কথা বলার জন্য। ঠিক তখন ছাত্রলীগের কর্মীরা তার উপর অতর্কিত হামলা চালায়।

নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের বন্ধু ফারুক হোসেন গণমাধ্যমকে বলেন – টিএসসিতে আমাদের ওপর অতর্কিত হামলা করে ছাত্রলীগ। এ ঘটনা ন্যাক্কারজনক। আমাদের অনেকেই হতাহত হয়েছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি।’

 দীর্ঘ ২৮ বছর পর সোমবার (১১ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভিপি পদে নুর এবং সাধারণ সম্পাদক (জিএস) হিসেবে জয় পেয়েছেন গোলাম রাব্বানী। সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

পাঠকের মতামত