খুলনায় নিহত ৫ তরুণই ছাত্রলীগ-যুবলীগ নেতা

নিহত ৫ জনের মধ্যে ৪ জনের (সংগৃহীত) ছবি।

খুলনার রূপসা বাইপাস সড়কে (লবণচরা থানার কাছে) ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে নিহত পাঁচ তরুণই গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও সদর থানা যুবলীগের নেতা। গতকাল রোববার রাত পৌনে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

এদিকে এক সাথে এ পাঁচ নেতার মৃত্যুর ঘটনায় গোপালগঞ্জ শহরজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। জেলার রাজনৈতিক অঙ্গনেও শোকের আবহ সৃষ্টি হয়েছে। নিহতদের বাড়িতে চলছে আহাজারি ও শোকের মাতম। সকাল থেকেই নিহতদের বাড়িতে ভিড় করছেন স্বজন ও প্রতিবেশীরা।

জানা গেছে, আজ সোমবার ভোর সাড়ে ৫টার দিকে খুলনা থেকে নিহতদের লাশ গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে নেয়া হয়। তাদের লাশ গোপালগঞ্জ আনার খবরে ভোর রাত থেকেই হাসপাতাল এলাকায় ভিড় জমায় নিহতদের স্বজন, রাজনৈতিক নেতাকর্মী, বন্ধু, সহপাঠীসহ সব শ্রেণি পেশার মানুষ। সকাল সাড়ে ৭টার পর একে একে নিহতদের লাশ অ্যাম্বুলেন্সে করে পাঠানো হয়। এ সময় স্বজন, সহপাঠী ও প্রতিবেশীদের কান্নায় ভারি হয়ে ওঠে পরিবেশ।

নিহত ওই ৫ জন হলেন –

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও শহরের সবুজবাগ এলাকার অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ মিয়ার ছেলে মাহবুব হাসান বাবু, একই এলাকার মৃত আলাউদ্দিন সিকদারের ছেলে ও গোপালগঞ্জ সদর থানা যুবলীগের সহ-সভাপতি মো. সাদিকুল আলম সাদিক, শহরের চাঁদমারী এলাকার অহিদ গাজীর ছেলে গোপালগঞ্জ সদর উপজেলা সদর ছাত্রলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অনিমুল গাজী, শহরের থানা পাড়ার গাজী মিজানুর রহমান হিটুর একমাত্র ছেলে ও প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার গাজী হাফিজুর রহমান লিকুর ভাতিজা জেলা ছাত্রলীগের উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক অলিদ মাহমুদ উৎস এবং শহরের গেটপাড়ার আলমগীর হোসেনের ছেলে ও জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সাজু আহমেদ। নিহতরা গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ছাত্র।

Untitled

আজ সোমবার বাদ জোহর নিহত ওই পাঁচ ছাত্রলীগ ও যুবলীগ নেতার নামাজের জানাজা গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জানা গেছে।

এর আগে জানা যায়, রূপসা সেতু থেকে একটি সিমেন্টবোঝাই ট্রাক জিরো পয়েন্টের দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে একটি প্রাইভেটকার রূপসা সেতুর দিকে যাওয়ার সময় একজন ভবঘুরে পাগল হঠাৎ প্রাইভেটকারের সামনে চলে আসে। তাকে বাঁচাতে গিয়ে প্রাইভেটকারের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে ওই পাগল এবং প্রাইভেটকারের চার যাত্রী নিহত হন।

মরদেহ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি জব্দ করা হলেও চালকসহ অন্যরা পালিয়ে গেছে।

পাঠকের মতামত