হাবিপ্রবি’তে সরস্বতী পূজা উৎযাপিত

দিনাজপুরের হাজী মােহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযাগ্য ধর্মীয় মর্যাদা ও উৎসবমূখর পরিবশে সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

রবিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সকাল সাড়ে ৮টায় পূজারম্ভ শুরু করে, পরে সাড়ে ৯ টায় অঞ্জলি প্রদান এবং পূজার উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

পূজা উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাসের সভাপতিত্ব উক্ত অনুষ্ঠান বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কােষাধাক্ষ্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, জনসংযােগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, কৃষি সম্প্রসারণ বিভাগের প্রফেসর ড. সাইফুল হুদা ও পূজা উৎযাপন কমিটির সদস্য-সচিব  শক্তি চন্দ্র মন্ডল।

বিশেষ অতিথি’র বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কােষাধাক্ষ্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন, সরস্বতী মায়ের কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদের এমন জ্ঞান দান করেন যাতে আমরা সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ইতিবাচক ভূমিকা রাখতে পারি।

আলাচনা সভায়  সকল বক্তা ক্যাম্পাসে একটি মন্দির প্রতিষ্ঠার উপর গুরুত্বারােপ করেন এবং আগামী বছরের সরস্বতী পূজার পূর্বই একটি স্থায়ী মন্দির নির্মাণের জাের দাবি করেন।

উল্লেখ্য, পূজায় বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক হিদু ধর্মাবলম্বী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিগণ  আনুষ্ঠানিকভাবে বাগদবীর আরাধনা করেন এবং আলোচনা সভার শেষে তাদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

#আব্দুর রউফ, হাবিপ্রবি প্রতিনিধি।

পাঠকের মতামত