বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের খেলা সম্প্রচার করবে যেসকল চ্যানেল

ফাইল ফটো।

মাত্রই বিপিএল শেষ করে নিউজিল্যান্ড পাড়ি দিয়েছে বাংলাদেশের টাইগাররা। আঙ্গুলে চোট পাওয়ার কারণে ওয়ানডে সিরিজ খেলবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান। এরইমধ্যে একটা প্রস্তুতি ম্যাচ খেলে ফেললো দুই দল। প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়লাভ করে।

প্রস্তুতি ম্যাচে মুশফিক এবং মাহমুদুল্লাহ দুইজনই হাফসেঞ্চুরী করে। আশার কথা সমালোচনার শীর্ষে থাকা সাব্বিরও রানে ফিরেছেন এই প্রস্তুতি ম্যাচ দিয়ে।

আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওডিআইয়ে মাঠে নামবে টাইগার এবং কিউইরা। ক্রাইস্টার্চে সিরিজের দ্বিতীয় ওডিআই শুরু হবে ১৬ ফেব্রুয়ারি এবং সিরিজের শেষ ওডিআই ২০ ফেব্রুয়ারি ডনোডিনে।

ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের গাজী টিভি। এছাড়াও দেশের বাইরে আরো কিছু চ্যানেলে সম্প্রচার করা হবে ওয়ানডে সহ সিরিজের বাকী ফরম্যাটগুলো।

ব্রডকাস্টিং চ্যানেল ব্রডকাস্টিং দেশ
চ্যানেল ৯ বাংলাদেশ
স্টার স্পোর্টস ভারত
স্কাই স্পোর্টস ক্রিকেট ইংল্যান্ড
উইলো টিভি আমেরিকা
ফক্স স্পোর্টস অস্ট্রেলিয়া
সুপার স্পোর্টস দক্ষিণ আফ্রিকা
এটিএন ক্রিকেট প্লাস কানাডা
অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি মালয়শিয়া
ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি মধ্যপ্রাচ্য

উপরোক্ত চ্যানেলগুলোর মাধ্যমে আলজেরিয়া, মিশর, ইরান, ইরাক, ইসরাইল, জর্ডান, কুয়েত, লেবানন, লিবিয়া, মাউরিতানিয়া, মরক্কো, ওমান, প্ল্যালেস্টাইন, কাতার, সৌদি আরব, সুদান, সিরিয়া, তিউনিসিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং ইয়েমেনের অধিবাসীরা খেলা দেখতে পারবেন।

এছাড়াও ইউটিউবে বিদ্যমান কিছু অনলাইন চ্যানেলে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে। অনলাইন চ্যানেলগুলোর মধ্যে হটস্টার, উইলো টিভি অনলাইন, নাউ টিভি এবং সুপার স্পোর্ট লাইভে অনলাইনে খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে।

ওডিআই সিরিজ শেষ হলে এক সপ্তাহ বিরতি দিয়ে ২৮ ফেব্রুয়ারি হ্যামিলটনের শুরু হবে টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট ওয়েলিংটনে গড়াবে ৮ মার্চ। ক্রাইস্টচার্চে ১৮ মার্চ তৃতীয় টেস্ট দিয়ে নিউজিল্যান্ড সফর শেষ করবে টাইগাররা।

উল্লেখ্য এই প্রথম বাংলাদেশ নিউজিল্যান্ডের বিপক্ষে কোন টি২০ খেলবে না। মোট ৩টি ওয়ানডে, ৩টি টেস্ট খেলবে বাংলাদেশ।

 

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত