কুড়িগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী যারা

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে চেয়ারম্যান প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসকল প্রার্থীকে চূড়ান্ত করা হয়।

মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রার্থী তালিকা ঘোষণা করেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা যায়, কুড়িগ্রামের ৯টি উপজেলায় আওয়ামীলীগ মনোনীত যাদের করা হয়েছে তাদের মধ্যে তিনটি উপজেলায় নতুন মুখ মনোনয়ন পেয়েছেন।

তারা হলেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, উলিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু এবং নাগেশ্বরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তফা জামান।

অন্যান্য প্রার্থীগণ হলেন, কুড়িগ্রাম সদর উপজেলায় জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, চিলমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম, রৌমারী উপজেলায় ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মজিবুর রহমান বঙ্গবাসী, রাজিবপুর উপজেলায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম, ভুরুঙ্গামারী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরী খোকন, রাজারহাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নুর মো: আক্তারুজ্জামান।

Untitled

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, জেলার ৯টি উপজেলায় ৩টি পৌরসভাসহ ৭৩টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার ১৫ লাখ ৪৭ হাজার ১০৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার আছে ৭ লাখ ৬১হাজার ২০৭জন এবং মহিলা ভোটার আছে ৭ লাখ ৮৫হাজার ৮৯৭জন। উপজেলা পরিষদ নির্বাচনে ৭১৩টি ভোট কেন্দ্র এবং ৪৩৭০টি ভোট কক্ষ রয়েছে।

কুড়িগ্রাম সদর উপজেলা গঠিত ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা। এই উপজেলায় ২লাখ ২৪ হাজার ৫৯৩জনের মধ্যে ১ লাখ ১১ হাজার ৪৫২জন  পুরুষ ভোটার এবং ১লাখ ১৩হাজার ১৪১জন মহিলা ভোটার আছে। এখানে ৯০টি ভোট কেন্দ্রে কক্ষ আছে ৬৩৪টি।

রাজারহাট উপজেলা ০৭টি ইউনিয়নে ভোটার ১লাখ ৪২ হাজার ৩৭১জন। পুরুষ-৭০হাজার ৬জন এবং মহিলা-৭২ হাজার ৩৬৫জন ভোটার। এখানে ভোট কেন্দ্র-৬০টিতে ৪০৫টি কক্ষ রয়েছে।

ফুলবাড়ি উপজেলায় ০৬টি ইউনিয়ন। ভোটার সংখ্যা ১লাখ ২৬হাজার ৪৯৭জন। পুরুষ-৬২ হাজার ৩৫৩জন ও মহিলা-৬৪হাজার ১৪৪জন। এখানে ভোট কেন্দ্র-৫২টিতে কক্ষ আছে ৩৫০টি।

ভূরুঙ্গামারী উপজেলায় ১০টি ইউনিয়ন। ভোটার ১লাখ ৭৪হাজার ৪১১জন। পুরুষ-৮৫ হাজার ৬৯জন ও মহিলা-৮৯হাজার ৩৪২জন। ভোট কেন্দ্র-৯২টিতে কক্ষ আছে ৫০১টি।
নাগেশ্বরী উপজেলা ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এখানে ভোটার ২ লাখ ৮৭হাজার ১০৫জন। তার মধ্যে পুরুষ- ১লাখ ৪২হাজার ৭৮৯জন ও মহিলা-১ লাখ ৪৪ হাজার ৩১৬জন। ভোট কেন্দ্র ১৩৫টিতে কক্ষ রয়েছে ৮২০টি।

উলিপুর উপজেলায় ১৩টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ভোটার আছে ৩লাখ ৩হাজার ১৫জনের মধ্যে পুরুষ-১ লাখ ৪৭হাজার ৭৩৯জন ও মহিলা-১লাখ ৫৫হাজার ২৭৬জন। ভোট কেন্দ্র-১৫১টির মধ্যে কক্ষ-৮৪২টি।

চিলমারী উপজেলায় ০৬টি ইউনিয়নে ভোটার ১লাখ ৪২ হাজার ৩৪৮জন।পুরুষ-৭০হাজার ৫০০জন ও মহিলা-৭১হাজার ৮৪৮জন। ভোট কেন্দ্র-৬১টিতে কক্ষ আছে ৪০৬টি।

রৌমারী উপজেলায় ০৬টি ইউনিয়নে ভোটার ৯২হাজার ৬৮৫জনের মধ্যে পুরুষ-৪৪ হাজার ৭৬৪জন ও মহিলা-৪৭ হাজার ৯২১জন ভোটার। ভোট কেন্দ্র-৪৫টিতে কক্ষ আছে ২৬৩টি।

রাজিবপুর উপজেলায় ০৩টি ইউনিয়নে ভোটার ৫৪ হাজার ৭৯জনের মধ্যে পুরুষ-২৬হাজার ৫৩৫জন ও মহিলা-২৭হাজার ৫৪৪জন। ভোট কেন্দ্র-২৭টিতে কক্ষ আছে ১৪৯টি।

জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, আগামী ১০ মার্চ ১ম দফায় জেলার ৯টি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে মনোয়ন জমা দেবার শেষ দিন ১১ ফেব্রুয়ারী, মনোনয়ন যাছাই-বাছাই অনুষ্ঠিত হবে ১২ফেব্রুয়ারী এবং ১৯ ফেব্রুয়ারী মনোনয়ন প্রত্যাহারের দিন।

#মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত