সরকারি নির্দেশ অমান্য করে কোচিং পরিচালনা : ৫ শিক্ষক আটক

ছবি: অবৈধভাবে কোচিং পরিচালনা করায় ৫ শিক্ষককে আটক করেছে পুলিশ।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কোচিং সেন্টার এর সকল শিক্ষা কার্যক্রম বন্ধের নির্দেশনা থাকলেও সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় মুক্তাগাছা কালিবাড়ি বাজারে অবস্থিত সৃষ্টি কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় কোচিং পরিচালনার দায়ে ৫ জনকে আটক করে কোচিং সেন্টারটি সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি)সকাল সাড়ে ৭ ঘটিকায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন মুক্তাগাছা উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব সুবর্ণা সরকার। উপজেলা নিবার্হী কর্মকর্তা সুবর্ণা সরকার জানান, আজ সকাল সাড়ে সাতটায় মুক্তাগাছার কালিবাড়ী বাজার এলাকায় অভিযান চালিয়ে “সৃষ্টি কোচিং সেন্টার” থেকে পাঁচজনকে কোচিং পরিচালনাকালে আটক করা হয়। এসময় প্রায় পঞ্চাশজন ছাত্রছাত্রীকে সেখানে পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটি সীলগালা করে দেয়া হয় ।

IMG_20190207_192550

ছবি: গ্রফতারকৃত ৫ শিক্ষক।

তিনি আরও জানান, চলমান এস.এস.সি. পরীক্ষায় সকল ধরনের অনিয়ম রোধে আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সরকার সারা দেশে সম্পূর্ণভাবে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে সরকার নির্দেশিত সময়ে কোচিং চালু না রাখার জন্য সকলকেই সর্তক করেন তিনি।

উল্লেখ্য, প্রশ্ন ফাঁস ঠেকাতে এর আগেও একাধিকবার কোচিং সেন্টারের কার্যক্রম বন্ধ সহ নানা রকম পদক্ষেপ গ্রহন করেছিল শিক্ষা মন্ত্রণালয়।

#আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি।

 

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত