এবার একুশে পদক পাচ্ছেন যারা

প্রতিবারের মত এবারও দেওয়া হচ্ছে একুশে পদক। এবার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার স্বীকৃতিস্বরুপ দেশের ২১ জন নাগরিককে প্রদান করা হবে এই একুশে পদক। আজ বুধবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়েছে।

আগামী ২০ ফেব্রুয়ারি জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশিষ্ট নাগরিকগণের হাতে আনুষ্ঠানিকভাবে এই পদক তুলে দিবেন। অনুষ্ঠানটি ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজন করা হবে।

একুশে পদকে ভূষিত হয়েছেন যারা:

মরণত্তোর সম্মাননা পাচ্ছেন অধ্যাপক হালিমা খাতুন। এছাড়া সম্মাননা পাচ্ছেন, অ্যাডভোকেট গোলাম আরিফ টিপু এবং অধ্যাপক মনোয়ারা ইসলাম।

চারুকলা বিভাগে সম্মাননা পাচ্ছেন জামাল উদ্দিন আহমেদ। আলোকচিত্রে পদক পাচ্ছেন সাইদা খানম। সংগীতে অসামান্য অবদান রাখার জন্য সম্মাননা পাচ্ছেন সুবীর নন্দী, পপ সম্রাট মরহুম আজম খান, খায়রুন আনাম শাকিল। অভিনয়ে অবদান রাখার স্বীকৃতি স্বরুপ একুশে পদক পাচ্ছেন লাকী ইনাম, সুবর্ণা মুস্তাফা এবং লিয়াকত আলী লাকী।

Untitled-2

মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে ক্ষিতীন্দ্র চন্দ বৈশ্য, গবেষণায় ডক্টর বিশ্বজিৎ ঘোষ ও ড. মাহবুবুল হক, শিক্ষায় ডক্টর প্রণব কুমার বড়ুয়া সম্মান্ননা পাচ্ছেন।

এছাড়া ভাষা ও সাহিত্যে অবদানের জন্য রিজিয়া রহমান, ইমদাদুল হক মিলন, অসীম সাহা, আনোয়ারা সৈয়দ হক, মইনুল আহসান সাবের এবং হরিশংকর জলদাস একুশে পদক সম্মান্ননা পাচ্ছেন।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত