মীরসরাইতে তৈরী হচ্ছে শেখ রাসেলের নামে স্টেডিয়াম

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের নামে মীরসরাইতে স্থাপিত হতে যাচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম’। ইতোমধ্যে স্টেডিয়ামের জন্যে জমি অধিগ্রহণের কাজ শুরু করেছে সরকার।

মীরসরাই পৌরসভা এলাকায় অবস্থিত বর্তমান স্টেডিয়ামকে সম্প্রসারণের মধ্য দিয়ে নতুন এই স্টেডিয়াম বাস্তবায়ন হতে যাচ্ছে। জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তারা জানান, ইতোমধ্যে দেশের ১৩১টি উপজেলায় শেখ রাসেলের নামে স্টেডিয়াম নির্মাণ শুরু হয়েছে। যার মধ্যে মীরসরাই উপজেলা এলাকায়ও একটি বাস্তবায়নের কাজ চলছে। পর্যায়ক্রমে দেশের ৪০৯০টি উপজেলায় এ ধরণের স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু হবে।

তারা আরো জানান, এসব স্টেডিয়ামের নির্মাণ কাজ একাধিক ধাপে বাস্তবায়িত হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাস জমি খুঁজে স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছেন। প্রথম ধাপে দেশের ৫০ জেলার ১৩১টি উপজেলায় জমি খুঁজে পাওয়ায় আপাতত এই উপজেলাগুলোতে স্টেডিয়াম নির্মাণ হবে।

সরকারের সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানান, মাননীয় প্রধানমন্ত্রী মহামায়া সেচ প্রকল্প উদ্বোধন করতে এসে প্রতিশ্রুতি দিয়েছিলেন মীরসরাইতে তিনি স্টেডিয়াম করবেন। তিনি তাঁর কথা রেখেছেন। মীরসরাইবাসীকে না চাইতে তিনি অনেক কিছু দিয়েছেন। তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।

 

#ইকবাল হোসেন জীবন, মিরসরাই (চট্টগ্রাম )প্রতিনিধি।

পাঠকের মতামত