এ বছরের শেষ ব্যাংক লেনদেন আজ

সংগৃহীত ছবি।

আজকের পর থেকে  সাপ্তাহিক ছুটি, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ব্যাংক হলিডের কারণে টানা চারদিন (২৮ থেকে ৩১ ডিসেম্বর) বন্ধ থাকবে দেশের সকল ব্যাংকের লেনদেন।

ফলে আজ বৃহস্পতিবারই (২৭ ডিসেম্বর) হচ্ছে চলতি বছর তথা ২০১৮ সালে ব্যাংকিং খাতে শেষ লেনদেনের দিন। এদিন ২০১৮ সালের বার্ষিক হিসাবও চূড়ান্ত করবে ব্যাংকগুলো।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ‘ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন’ থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে সব বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়। নির্দেশনায় ৩১ ডিসেম্বর যথারীতি ব্যাংক হলিডে অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়।

ভোটের দিন রোববার (৩০ ডিসেম্বর) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ফলে ওইদিন অফিস আদালত বন্ধ থাকবে। সোমবার (১৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক অফিসে আদেশে একথা বলা হয়েছে। এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ব্যবস্থা নেয়ার জন্য চিঠিতে বলা হয়।

এছাড়া ২৮ ও ২৯ ডিসেম্বর যথাক্রমে শুক্র ও শনিবার – সরকারি ছুটি হওয়ায় এ দু’দিন দেশের কোনো ব্যাংকে লেনদেন হবে না। এ হিসেবে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত টানা চারদিন দেশের কোনো ব্যাংকেই লেনদেন হবে না।

আরো পড়ুন>>>ইভিএমের ৬ আসনে ‘পরীক্ষামূলক ভোট’ আজ

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত