ঠাকুরগাঁওয়ে শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদের কবর চিহ্নিত ও সংস্কার করণ

ঠাকুরগাঁওয়ে মক্তিযুদ্ধে খেতাব প্রাপ্ত তিন শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদের কবর চিহ্নিত ও সংস্কার করণ করা হয়।
শুক্রবার তিন শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদের কবর পরিদর্শন ও জিয়ারত শেষে বিকালে ঠাকুরগাঁও বিএম ল্যবরোটেরি স্কুল মাঠে বিজিবি কতৃক এক আলোচনা সভা ও মক্তিযুদ্ধে খেতাব প্রাপ্ত শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদের জন্য দোয়া প্রার্থনা করা হয়।

তিন শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদেরা হলেন-শহীদ বীর মুক্তিযোদ্ধা সুবেদার আতাউল হক,বীর বিক্রম নায়েব সুবেদার নাজিম উদ্দিন,বীর প্রতীক সুবেদার আহমেদ হোসেন। ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যটালিয়ানের অধিনায়ক লে: কর্নেল তুহিন মোহাম্মদ মাছুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মো: শামসুল আরেফীন, ঠাকুরগাঁও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড সাবেক ইউনিট কমান্ডার বদরুদ্দোজা বদর। এছাড়াও উপস্থিত ছিলেন ৫০ বিজিবি ব্যটালিয়ানের সদস্যবৃন্দ এবং মক্তিযুদ্ধে খেতাব প্রাপ্ত তিন শহীদ বীর মুক্তিযোদ্ধা বিজিবি সদস্যদের পরিবাররের সদস্যরা।

Untitled

ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যটালিয়ানের অধিনায়ক লে: কর্নেল তুহিন মোহাম্মদ মাছুদ জানায়, সাম্প্রতি বর্ডার গার্ড বাংলাদেশ এর মহাপরিচালক এর নির্দেশনায় বিজিবির উদ্যগে ব্যবস্থাপনায় সিমান্ত পিলার এ “পাকিস্থান” নাম চিরতরে মুছে ফেলার কাজ প্রায় শেষ প্রান্তে।

এরই ধারাবাহিকতায় “পাকিস্তান” লৌহ নির্মিত নাম ফলক পরিবর্তন করে বাংলাদেশ (বিডি) নামের লৌহ নির্মিত নাম ফলক স্থাপন করা হয়েছে। ঠাকুরগাঁও জেলার ৫০ বিজিবি এর অওতাধীন (০৬ ছয়) টি পিলার ৩৫৬/১-এস, ৩৫৬/২-এস, ৩৫৬/৩-এস, ৩৫৬/৪-এস, ৩৫৬/৫-এস এবং৩৫৬/৬-এস এর উপর গত ১২ ডিসেম্বারে “পাকিস্তান” নামের লৌহ নির্মিত নাম ফলক পরিবর্তন করে বাংলাদেশ (বিডি) নামের লৌহ নির্মিত নাম ফলক স্থাপন করা হয়েছে।

#মো: জুনাইদ কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত