১ তারিখে শুরু হচ্ছে না বাণিজ্য মেলা

আন্তর্জাতিক বাণিজ্য মেলা। পুরোনো ছবি।

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ পেছানো হয়েছে বলে জানা গেছে। সাধারণত জানুয়ারির ১ তারিখে এ মেলা শুরু হয়। তবে এবারের মেলা শুরু হবে ৯ জানুয়ারি থেকে। চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

এ নিয়ে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)-র মহাপরিচালক রমজান আলী সাংবাদিকদের বলেছেন, নির্বাচনের কারণে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১ জানুয়ারির পরিবর্তে ৯ জানুয়ারি উদ্বোধন করা হবে। এ মাসের মধ্যে স্টল বরাদ্দ শেষ হবে। এ পর্যন্ত ৪৩টি বিদেশি প্রতিষ্ঠান আবেদন করেছে। গতবারের চেয়ে এবার বিদেশিদের আগ্রহ অনেক বেশি। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব প্রস্তুতি শেষ হবে।

এবারের মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানের স্টল ও প্যাভিলিয়ন মিলিয়ে প্রায় সাড়ে পাঁচশ প্রতিষ্ঠান অংশ নেবে। এবার নতুন করে ৪ থেকে ৫টি প্রতিষ্ঠান আবেদন করেছে বলেও জানা যায়।

জানা গেছে, এবারের মেলায় নারীদের জন্য সংরক্ষিত স্টল ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়িন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট ৩টি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৯টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৬টি, বিদেশি প্যাভিলিয়ন ২৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন নয়টি, বিদেশি প্রিমিয়াম স্টল ১৩টি, সাধারণ স্টল ২০১টি ও ফুড স্টল ২২টি।

আরো পড়ুন>>>দুর্নীতি মামলায় খোকার ১০ বছর কারাদণ্ড

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত