চবিতে রাজনীতি বিজ্ঞান বিভাগের “সুবর্ণ জয়ন্তী” পালিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের ৫০ বৎসর পূর্তি উপলক্ষে “সুবর্ণ জয়ন্তীর” প্রথম পর্বের অনুষ্ঠান অাজ সোমবার (৫ নভেম্বর) বর্ণিল উৎসবে পালিত হয়েছে।
সমাজ বিজ্ঞান অনুষদ প্রাঙ্গন থেকে শুরু হওয়া এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে সুবর্ণ জয়ন্তী উদযাপন শুরু হয়। পরে সমাজ বিজ্ঞান অনুষদের অডিটোরিয়ামে কেক কেটে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করা হয় এবং এক আলোচনা সভার আয়োজন করা হয়।
রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম চৌধুরিকে স্মরণ করে প্রধান অথিতির বক্তব্যে চবি উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, আজকে রাজনীতি বিজ্ঞান বিভাগের পঞ্চাশ বছর পূর্তির উৎসব। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উৎকর্ষতায় রাজনীতি বিজ্ঞান বিভাগের অবদান অনন্য।
চবি উপাচার্য আরও বলেন, শিক্ষিত মানেই প্রকৃত জ্ঞানী নয়। প্রকৃত জ্ঞানী হতে হলে তার শিক্ষাকে বাস্তব জীবনে যথার্থভাবে কাজে লাগিয়ে জীবন গড়তে হবে। প্রকৃত জ্ঞানী নৈতিক চরিত্র গঠনে সতর্ক হয়। তিনি আরও বলেন, জ্ঞান হচ্ছে সেটা যা অর্জনের মাধ্যমে অন্যের হৃদয়ের রক্তক্ষরণ ব্যাক্তির হৃদয় ছুঁয়ে যায়।
শিক্ষার্থীদের উদ্দেশ্য করে উপাচার্য বলেন, শিক্ষার্থীদের নৈতিক চরিত্র গঠনের উপর মনোযোগী হওয়া উচিত।
সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম সদস্য-সচিব এ.জি. এম নিয়াজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য প্রফেসর ড.শিরীণ আখতার, সমাজববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.ফরিদ উদ্দীন আহামেদ, প্রফেসর ড.সিদ্দিক আহমেদ চৌধুরিসহ প্রমুখ ব্যাক্তিবর্গ।
উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি সময়ে পুরাতন ও নতুন সব শিক্ষার্থীদের নিয়ে পুনরায় জমকালোভাবে আয়োজনে রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে।
#অাফফান ইয়াসিন, চবি প্রতিনিধি।
Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত