দিনাজপুরের বিরামপুরে জাতীয় যুব দিবস ২০১৮ পালিত

“জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় যুব দিবস ২০১৮ উদযাপন করেছে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা পরিষদ ও বিরামপুর যুব উন্নয়ন অধিদপ্তর। বিরামপুর এ.পি ওয়ার্ল্ড ভিশন’র সহযোগিতায় আজ বৃহস্পতিবার (১লা নভেম্বর) সকালে বর্ণাঢ্য যুব র‌্যালি, আলোচনা সভা, সনদপত্র বিতরণ ও অনুদানের চেক বিতরণের মধ্য দিয়ে দিবসটি যথাযথ ভাবে পালিত হয়েছে।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব তৌহিদুর রহমানের সভাপতিত্বে সকাল ১০ টায় উপজেলা চত্ত্বর থেকে র‌্যালি শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলায় এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জনাব তৌহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংঙ্কিত করেন বিরামপুর উপজেলার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো. নুর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সম্পা আক্তার, প্রবীণ সাংবাদিক আ. গফ্ফার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোঃ নুর আলম যুবদের প্রতি নানা দিকনির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে শুরু করে সরকারি অন্যান্য প্রত্যেকটি বিভাগ থেকে যুবকদের জন্য যে প্রশিক্ষণসমূহ প্রদান করা হয় তা গ্রহণ করে নিজেদেরকে স্বাবলম্বী হিসেবে প্রতিষ্ঠা করার নির্দেশনা দেন তিনি। সাথে সাথে মাদক ও সন্ত্রাস থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় সকলকে অংশগ্রহণের অনুরোধ করেন।

অনুষ্ঠানের মাননীয় সভাপতি জনাব তৌহিদুর রহমান যুবকদের মানসিকতা পরিবর্তনের উপর জোর দেন তার বক্তব্যে। বর্তমান তরুনদের নতুন বা পুরাতন কোনো কিছু শিখতে বা জানতে না চাওয়ার বিষয়টি থেকে বের হয়ে আসার অনুরোধ করেন তিনি। বিশ্বের নানা গুনীজনের উদাহরন টেনে ছেলেমেয়েদের আলাদা মানসিকতা, শিক্ষাগত যোগ্যতা, নিজেকে মূল্যায়ন ও অপসংস্কৃতি থেকে বের হয়ে আসার তাগিদ দেন যুবকদের প্রতি। উপস্থিত যুবকদের নিজেদের যোগ্য হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানের শেষ অংশে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের সনদপত্র ও দুই যুবকের হাতে অনুদানের চেক তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত