রাজধানীর পোস্তগোলায় শ্রমিক ও পুলিশের সংঘর্ষে নিহত এক, গুলিবিদ্ধ ৪

ছবি: সংগৃহীত।

রাজধানীর পোস্তগোলায় বাংলাদেশ–চীন মৈত্রী প্রথম বুড়িগঙ্গা সেতু টোলমুক্ত করার দাবিতে আন্দোলনরত ট্রাকচালক-শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার জন গুলিবিদ্ধ হয়েছেন। আজ শুক্রবার সকাল সোয়া ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

আজ সকাল থেকে শ্রমিক-পুলিশ রক্তক্ষয়ী সংঘর্ষের চলাকালে প্রায় ৪ ঘণ্টা পোস্তগোলা ব্রিজে যানচলাচল বন্ধ ছিল। এই সংঘর্ষে নিহত শ্রমিকের নাম মো. সোহেল (২৮)। জানা গেছে, গুলিবিদ্ধ চারজনের মধ্যে আকাশ (২২) ও মাসুদ (৩০) নামের দজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং নিহত সোহেলের লাশ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে ঘটনাকে কেন্দ্র করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সেখানে উপস্থিত হয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে পুলিশ ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে পর টোল নেয়া স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। দুপুর ১২টার দিক থেকে যানচলাচল শুরু হয়।

শ্রমিকদের ভাষ্যমতে, এই সেতুতে আগে ট্রাকের টোল ছিল ৩০ টাকা। গত সোমবার সেই টোল বাড়িয়ে করা হয় ২৪০ টাকা। হঠাৎ করে এত বেশি টোল বাড়ানোয় তারা বিপাকে পড়েছেন।

তবে আজকের সংঘর্ষের পর আপাতত কোনোও যানবাহনের কাছ থেকে সেতু পারাপারের জন্য কোনো ধরনের টোল সংগ্রহ করা হচ্ছে না।

শেষ খবর পর্যন্ত এখনও পোস্তগোলা ব্রিজের পাশে প্রচুর পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন।

অপরদিকে, শ্রমিকরাও অবস্থান নিয়ে আছেন ওই একই এলাকায়।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত