সিরিজের প্রথম ওয়ানডে আজ : যা বললেন মাশরাফি

আট মাস পর আজ দেশের মাটিতে খেলতে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ আজ জিম্বাবুয়ের বিরুদ্ধে মাঠে নামবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বেলা আড়াইটায়।

দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার সাকিব-তামিমকে ছাড়াই আজ মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ দলকে। তবু নিজেদের সেরাটা খেলতে চান মাশরাফি। গতকাল এ নিয়ে তিনি বলেছেন, ‘অনেক দিন পর হোমে খেলতে নামছি। অবশ্যই সবাই আত্মবিশ্বাসী। সাকিব তামিম থাকবে না, এটা আগে থেকেই সবাই জানে। সেভাবেই সবাই প্রস্তুতি নিয়েছে, সেরা পারফরম্যান্স দেওয়ার জন্য যা যা দরকার করেছেন।’

মাশরাফি আরো বলেন,‘চ্যালেঞ্জটা প্রতি ম্যাচে যেটা থাকে সেটাই। সবার প্রত্যাশা, আমরা জিতব এবং জেতার আশাই করছে সবাই। সেটা খুবই স্বাভাবিক। কিন্তু আমার কাছে মনে হয়, অন্য দলের সাথে যেই চ্যালেঞ্জটা নিয়ে খেলেছি, গত এশিয়া কাপে যেভাবে খেলেছি, সেটাই থাকবে। আর ওদের প্রায় সব সিনিয়র প্লেয়ার ফিরে এসেছে।’

এদিকে বিসিবি সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে ফজলে রাব্বির। ব্যাটিংয়ের সঙ্গে তার বাঁহাতি স্পিনটাও কাজে লাগাতে চায় বাংলাদেশ। জ্বর ও টনসিলের ব্যথা কাটিয়ে উঠলেও রুবেল হোসেন এই ম্যাচটা খেলবেন না।

প্রসঙ্গত, এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ যে ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে তার মধ্যে ৪১টি ম্যাচ জিতেছে। বাকি ম্যাচগুলো জিতেছে জিম্বাবুয়ে। এদিকে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচগুলোর মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান বাংলাদেশের সাকিব আল হাসান। ৪৫ ম্যাচে ১৪০৪ রান করেছেন তিনি। এর মধ্যে তার তিনটি সেঞ্চুরি ও সাতটি হাফ সেঞ্চুরি রয়েছে। এই তালিকায় দ্বিতীয় হলেন তামিম ইকবাল। ৩৮ ম্যাচ খেলে ১৩৭৪ রান করেছেন তিনি। এর মধ্যে একটি সেঞ্চুরি ও নয়টি হাফ সেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে।

আরো পড়ুন>>> চোট নিয়ে ফিরলেন মেসি, তবু ৪-২ গোলে জয় বার্সেলোনার

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত