কুড়িগ্রামে আরডিআরএস’র কর্মশালা অনুষ্ঠিত

আর্থিক অন্তর্ভূক্তি এবং উন্নতিকরণে নারী ও যুবদের ক্ষমতায়নে আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রামে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের নিয়ে কর্মশালার আয়োজন করে।

রোববার সকালে কুড়িগ্রাম টিডিএইচ ফাউন্ডেশন হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক সুলতানা পারভীন। বক্তব্য রাখেন কনসার্নের হেড অব কন্টেকস সাইদ মাহমুদ রিয়াদ, আরডিআরএস’র ডাইরেক্টর ফিল্ড অপারেশন হুমায়ুন খালেদ, প্রকল্প সমন্বয়কারি জুলফিকার আলী হানিফ, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক ডা: মোস্তাফিজুর রহমান প্রধান, উলিপুর উপজেলা চেয়ারম্যান হায়দার আলী, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড’র কারিগরি এবং ট্রিকেল-আপ এর মাধ্যমে মেটলাইফ’র আর্থিক সহযোগিতায় আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রাম জেলার উলিপুর ও সদর উপজেলায় ৬টি ইউনিয়ন নিয়ে কাজ করছে। ‘এমপাওয়ারিং ওমেন এন্ড ইয়ুথ থ্রো গ্রাজুয়েশন এন্ড ফাইন্যানসিয়াল ইনক্লুশন’ প্রকল্পের মাধ্যমে ১৩ হাজার দরিদ্র ও অতিদরিদ্র নারী পরিবারের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ বাস্তবায়ন করা হচ্ছে। কর্মশালায় অংশীদারদেরকে নিয়ে প্রথম বছরের অগ্রগতি পর্যালোচনা ও পরবর্তী করণীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, প্রাণি সম্পদ বিভাগ, মৎস বিভাগসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। এছাড়াও, বেসরকারি সংগঠন, ব্যাংক, ইউপি চেয়ারম্যান, স্টেকহোল্ডার ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

#কুড়িগ্রাম প্রতিনিধি।

পাঠকের মতামত