আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগ নেতার বিভিন্ন উন্নয়নের কথা

পটুয়াখালী জেলার গলাচিপার কৃতি সন্তান ও বিশিষ্ট দানবীর গলাচিপা-দশমিনা নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এবং দুই উপজেলায় ব্যাপক সামাজিক ও আর্থিক সহায়তা দিয়ে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করে পরিচিতি লাভ করেছে কামরান শাহীদ প্রিন্স মহব্বত।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। এলাকায় তিনি দানবীর মহব্বত সাহেব নামে পরিচিত। তিনি ইতিপূর্বে বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, মাদ্রাসা, পুল মেরামত, রাস্তা, আবাসন-আশ্রায়নের গরীব মানুষের ত্রাণ সামগ্রী ও কোরবানি ঈদে বেশ কয়েকটি গরু দান করে এলাকায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

কামরান শাহীদ প্রিন্স মহব্বত মিয়ার বিভিন্ন সামাজিক ও সমাজ সেবক উন্নয়ন কর্মকাণ্ডের পর্যবেক্ষণ ও মানুষের মতামতের আলোকে সংবাদ প্রতিনিধি তার অনুসন্ধানে সামাজিক ও আর্থিক সহায়তার বিষয়ে জানতে পারেন যে, দশমিনা উপজেলায় ৩০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য স্কুল ড্রেস, স্কুল সংস্কারে আর্থিক অনুদান, ৩ টি ইউনিয়নে নিজস্ব অর্থায়নে কাঠের পুল নির্মাণ, জলবায়ু ও পরিবেশ এবং ঘূর্ণিঝড় মোকাবেলায় ৬ টি ইউনিয়নে শত শত বৃক্ষ চারা রোপণ, গলাচিপা সদর ইউনিয়নে মাদ্রাসার শিক্ষার্থীদের পরিবহনের জন্য ভ্যান প্রদান, দশমিনা উপজেলার ১০ টি স্কুলের আসবাবপত্র প্রদান, আশ্রায়ন প্রকল্পের বরাদ্দকৃত গরীব পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ, ঈদ উৎসবে নগদ অর্থ ও প্রতিবছর গরুর মাংস বিতরণ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানরে শহীদ পরিবারের নামে কোরবানি ঈদে গরু কোরবানি দিয়ে মাংস বিতরণ, শীতার্থ গরীব উপকূলীয় মানুষের মাঝে ইতিপূর্বে তিনি ৫০ হাজার কম্বল, ৬০ হাজার শাড়ী-লুঙ্গি বিতরণ সহ ২০১০ সাল থেকে দুই উপজেলার ৩০০ টি মসজিদ সংস্কারে অর্থ প্রদান, ২০ টি মাদ্রাসা সংস্কার ও ৪৮ টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান, দশমিনার চানপুরা গ্রাম হাজী মহব্বত কুরআন শিক্ষা মাদ্রাসা স্থাপন করেছেন।

এছাড়া ১৯৮৮ সাল থেকে গলাচিপা – দশমিনা এলাকার গরীব দু:খী মানুষের উন্নত চিকিৎসা সেবার জন্য ঢাকার বিভিন্ন হাসাপাতালে স্বাস্থ্য সেবা, ভর্তি ও আর্থিক সহায়তা দিয়ে মানুষের কাছে একজন দানবীর হিসেবে পরিচিতি লাভ করেছেন। এছাড়া সামাজিক কর্মকাণ্ডের বাহিরে কিশোর ও যুবকদের ক্রিকেট, ফুটবল খেলাধুলা ও বিভিন্ন জাতীয় ও সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য আর্থিক অনুদান দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেছে।

এছাড়া তিনি দশমিনার আলীপুরা মাধ্যমিক বিদ্যালয়ে দানবীর মহব্বত নামে একটি অডিটরিয়াম নির্মাণ করেছেন। নির্মাণসহ আলীপুরা প্রতিবন্ধীদের জন্য একটি গভীল টিউবওয়েল স্থাপন করেছে বলে অনুসন্ধানে জানা যায়। বিশিষ্ট সমাজ সেবক কামরান শাহীদ প্রিন্স মহব্বত এর সাথে সংবাদ প্রতিবেদকের সাথে এক সাক্ষাতকারে তিনি বলেন, বর্তমান শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশক সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষে তিনি মানুষের কল্যাণে কাজ করার আশ্বাস প্রদান করেন। এছাড়া তিনি বলেন আওয়ামী লীগের মনোনয়ন পেলে তিনি অবহেলিত গলাচিপা-দশমিনার সার্বিক উন্নয়নে কাজ করবেন এবং মানুষের সেবায় তিনি নিজেকে নিয়োজিত করার প্রত্যয় ব্যক্ত করেন। ইতিমধ্যে বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যক্তিবর্গ তার সামাজিক কর্মকান্ডের প্রতি ইতিবাচক ভাবে সমর্থন জানান।

#মাহামুদুল হাসান, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি।

পাঠকের মতামত