মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ করায় নোয়াখালীর মাইজদীর ৩ ফার্মেসীকে জরিমানা

জরিমানাকৃত ফার্মেসীর মালিক (বাম থেকে প্রথম)

নোয়াখালী সদরের মাইজদীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি, ঔষধের গায়ে মুল্য না থাকা, অপরিচ্ছন ও অপরিষ্কার পরিবেশে ঔষধ মজুদ করার দায়ে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট ৩ টি ফার্মেসীকে জরিমানা করেছে।

গত ১০ অক্টোবর (বুধবার) নোয়াখালীর মাইজদীতে হাসপাতাল রোডের কিছু ঔষধ ফার্মেসীতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। অভিযান চালিয়ে ৩ জন ফার্মেসী মালিককে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি, ঔষধের গায়ে মুল্য না থাকা, উৎপাদন তারিখ না থাকা, অপরিচ্ছন ও অপরিষ্কার পরিবেশে ঔষধ মজুদ করা এবং ঔষধের গায়ে আমদানীকারকের লেভেল না থাকার কারণে ০৩ জন ফার্মেসী মালিককে জরিমানা করেন।

43582804_1852915621471045_489507133646176256_n

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৫১, ৫৩ ধারা অনুযায়ী সালাম ফার্মেসীকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা, নাজ ফার্মেসীকে ১৮,০০০/- (আঠার হাজার) টাকা এবং ২৫০ শস্যা বিশিষ্ট সদর হাসপাতালের ভিতর আলামিন ফার্মেসীকে ২০,০০০/- (বিশ হাজার) টাকা জরিমানা করা হয়। মোট জরিমানার পরিমান হয় ৬৩,০০০ ( তেষট্টি হাজার) টাকা।

বাজেয়াপ্ত করা ঔষধ

ঔষধ ফার্মেসী গুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রোকনুজ্জামান খান। তাঁর সাথে অভিযান পরিচালনায় ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব দেবানন্দ সিনহা এবং আইনগত সহযোগীতা করে নোয়াখালী সুধারাম থানার পুলিশ।

আরও পড়ুন>> 

পাঠকের মতামত