আজ থেকে ভোলা চরফ্যাশনে ইজতেমা শুরু

ছবিঃ সংগৃহীত।

আজ বৃহস্পতিবার থেকে ভোলা জেলার  চরফ্যাশনে শুরু হতে যাচ্ছে তাবলীগ জামাতের ৩দিন  ব্যাপী  ইজতেমা। এই ইজতেমাকে কেন্দ্র করে ওলামায়ে কেরাম দাওয়াতে তাবলীগের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

চরফ্যাশনের পৌরসভা দুলার হাট সড়কের পাশে  মৃধা হাউজিং মাঠে ভোলা জেলার সবচেয়ে বৃহৎ তাবলীগ জামাতের মিলনমেলায় ব্যাপক সাড়া মিলছে।

এদিকে চরফ্যাশনের ইজতেমাকে ঘিরে মসজিদে মসজিদে চলছে দাওয়াতের কাজ। চরফ্যাশনের এই ইজতেমা মাঠে গিয়ে দেখা গেছে, সামিয়ানা দেয়া হয়েছে। মাঠ জিম্মদারী আলহাজ জয়নাল আবেদিন রাঢী বলেন, প্রায় ১৫একর জমি জুড়ে এই ইজতেমা মাঠের কার্যক্রম চলছে। স্বেচ্ছাশ্রমে দৈনিক প্রায় ৪০০ তাবলীগের সাথীরা কাজ করছে। এভাবে ১২ থেকে ১৩দিন আগে থেকে কাজ করছে তারা। তিনি জানান, এ ময়দানে প্রায় দেড়লাখ মুসল্লি বসে বয়ান শুনতে পারবে। ৫০হাজার মুসল্লি রাতে থেকে ঘুমাতে পারবে, এমন ব্যবস্থাও করা হয়েছে মাঠে। এখানে প্রসাবখানার সংখ্যা ৪০০, টয়লেট ৩০০টি এবং ওযুর জন্য ৬টি পুকুরের ঘাটলার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ৩টি টিউবওয়েল বসানো হয়েছে। নিজস্ব বিদ্যুতের ব্যবস্থাসহ মাঠের চার পাশে ৬০ টি মাইক দেয়া হয়েছে।

তাবলীগের সাথী রতন মিয়া বলেন, গত সোমবার মাওঃ জোবায়ের সাহেব ভোলা জোড়ে বলেছেন, যার যার মতো ইসলামে কাজ করতে দাও। তাই আমরা চরফ্যাশনের মাটিতে ইজতেমার সকল প্রস্তুতি শেষ করেছি ইনশাআল্লাহ।

নিরাপত্তার প্রসঙ্গে চরফ্যাশন থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. এনামূল হক বলেন, আমাদের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তার জন্য পুলিশের টিম টহলে থাকবে। ইসলামের দাওয়াতের কাজের বিষয়ে আমরা সর্বসময় আন্তরিক রয়েছি।

#অরুনজীব নন্দী অর্নব, ভোলা প্রতিনিধি।

পাঠকের মতামত