একটি নতুন মুখ নিয়ে বাংলাদেশ দল ঘোষণা

এশিয়া কাপের ইনজুরির কারণে দলে নেই সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। তাই জিম্বাবুয়ের বিপক্ষে নতুন মুখ ওয়ানডে  সিরিজে। জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। তবে ইনজুরির কারণে অধিনায়ক মাশরাফির খেলার বিষয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তাকে রেখেই দল ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি গণমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জিম্বাবুয়ের সিরিজে নতুন খেলোয়াড়দের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তবে সেই কারণে মাত্র একটি নতুন মুখ ডাক পেয়েছেন ওয়ানডে সিরিজে। তিনি হলেন ফজলে রাব্বী।

আরও পড়ুন>> টাইগারদের প্রাপ্য সম্মান দিতে রাজি নয় অস্ট্রেলিয়া টিম

এশিয়া কাপে ব্যর্থতার কারণে জিম্বাবুয়ে সিরিজে সুযোগ মিললো না মোসাদ্দেক হোসেন সৈকতের। এদিকে এনসিএলে সেঞ্চুরি করেও নিজের জায়গাটা ধরে রাখতে পারলেন না সৌম্য সরকার। ১৫ সদস্যের দল থেকে জায়গা হারিয়েছেন মুমিনুল হকও।

তবে তামিমের ইনজুরির কারণে অভিষেক হওয়া ওপেনার নাজমুল হোসেন শান্ত এবারও দলে থাকলেন। এশিয়া কাপে খারাপ খেললেও চলতি এনসিএলের দ্বিতীয় রাউন্ডে এসে ১৭৩ রানের ইনিংস খেলে অবশেষে নিজের জায়গাটা ধরে রাখতে পারলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ দলে যারা থাকছেন যারা – মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে রাব্বি মাহমুদ।

পাঠকের মতামত