মাশরাফির শুভ জম্মদিন আজ

অসাধারণ ক্রিকেটার তিনি। যার অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ ক্রিকেট টিম এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও নড়াইলবাসীর প্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজার শুভ জম্মদিন। ১৯৮৩ সালের আজকের দিনে নড়াইলে জন্ম হয়েছিল তার। মাশরাফির যাদুর ছোঁয়াতেই পাল্টে গেছে টাইগার ক্রিকেট বিশ্বমঞ্চে সম্ভ্রমের সাথে উচ্চারিত হয় বাংলাদেশের নাম। আর এ জম্মদিনের মধ্যে দিয়ে ৩৬ বছরে পদার্পন করলেন তিনি।

তিনি পনের বছরের ক্যারিয়ারে চোটের কারনে ছিটকে গেছেন ১১ বার দুহাঁটুতে অস্ত্রপচার হয়েছে সাতটি। কিন্তু প্রতিবারই তিনি ফিরেছেন জয় করেছেন সব প্রতিকূলতা।

ছোট থেকেই মাশরাফি ছিলেন দুরন্ত। সারাক্ষণ বন্ধুদের সংঙ্গে খেলায় মেতে থাকতেন । তিনি প্রায় স্কুল ফাঁকি দিয়ে চলে যেতেন ক্রিকেট খেলতে। এভাবেই খেলতে খেলতে একদিন সুযোগ পেয়ে গেলেন অনূর্ধ্ব-১৭ দলে। সেখান থেকেই তিনি চোখে পড়েন ওয়েস্ট ইন্ডিজের বোলিং কোচ অ্যান্ডি রবার্টসের। তার হাতে পড়েই ক্যারিয়ার বদলে যায় মাশরাফির। যে কারণে, কোনো প্রথম শ্রেণির কোনো ম্যাচ না খেলেই টেস্টে অভিষিক্ত হন তিনি।

সেই থেকে তাকে আর পেঁছনে তাকাতে হয় নি। একের পর এক জয়ের স্বপ্ন দেখিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলকে। শুধু তাই না বাংলাদেশের লাখো ক্রিকেট ভক্তদের মাঝে ঠাঁই পেয়েছেন তিনি।

পাঠকের মতামত