মাশরাফিকে দেশের বড় সম্পদ হিসেবে আখ্যায়িত করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলোয়ার মাশরাফি বিন মর্তুজাকে দেশের বড় সম্পদ হিসেবে আখ্যায়িত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি বলেন, ‘আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের।’ নড়াইলবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘দেশের সবচেয়ে বড় সম্পদই তো আপনাদেরই মাশরাফি।’

প্রধানমন্ত্রী ক্রিকেটকে কতটা ভালবাসেন তা বুঝা যায়, যখন দেশের মাটিতে খেলা হয় প্রধানমন্ত্রী স্বয়ং নিজে মাঠে গিয়ে সেই খেলা উপভোগ করেন। শুধু তাই নয়, নিয়মিত ক্রীড়াবিদদের খোঁজ-খবর রাখা থেকে শুরু করে ক্রীড়া উন্নয়নে সর্বোচ্চ অবদান প্রধানমন্ত্রীর। এশিয়া কাপে যখন তামিম হাতে আঘাত পান, এই খবর শুনে প্রধানমন্ত্রী নিজে সরাসরি ফোন করে তামিমের খোঁজ নেন। সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী এবার অধিনায়ক মাশরাফিকে উল্লেখ করলেন দেশের সবচেয়ে বড় সম্পদ হিসেবে।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’- শীর্ষক রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে আয়োজিত তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করেন। থিম সং পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।
পরে ভিডিও কনফারেন্সে নড়াইলের লোহাগড়ার একজন উপকারভোগীর কথার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, ‘এই যে তার মনের যে চেতনা, কারও কাছে হাত পেতে চলব না। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, তাকে মানুষের কাছে ভিক্ষা করে চলতে হতো। আজকে তার পুনর্বাসন হয়েছে এবং নিজের কাজ নিজে করে খেতে পারছেন। এটাই সব থেকে বড় কথা। এভাবে যেন আমরা বাংলাদেশের প্রতিটি মানুষের পাশে দাঁড়াতে পারি।
তিনি বলেন, কোনো মানুষকে যেন কারও কাছে হাত পেতে বা ভিক্ষা করে চলতে না হয়। সবাই যেন নিজের পায়ে দাঁড়াতে পারে, সেটাই আমাদের দায়িত্ব। সেটাই আমরা করে যাচ্ছি এবং আমর তা করে যাব। দেশকে সেভাবে গড়ব।
উক্ত অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত