কল দিলেই এবার হাজির হবে উবারের ফ্লাইং ট্যাক্সি!

কল দিলে কিছুক্ষণের মধ্যেই হাজির হবে উবারের ফ্লাইং ট্যাক্সি! অ্যাপের মাধ্যমে কল দিলে যেমন কিছুক্ষণের মধ্যেই হাজির হয় উবারের গাড়ি। ঠিক তেমনি উবার এবার ফ্লাইং ট্যাক্সি সার্ভিস দেবে বলেও সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

এটি এমন এক ধরণের ট্যাক্সি যা, ফ্লাই করা বা ল্যান্ড করার জন্য কোনো রানওয়ে প্রয়োজন হবে না। যেকোন স্থানে এটি খাড়াভাবে উড়তে কিংবা নামতে পারবে। আর এই ট্যাক্সিগুলো উড়বে সম্পূর্ণ ইলেক্ট্রিক পাওয়ার ব্যবহার করে।

জানা গেছে, এই ট্যাক্সি হবে চালকবিহীন। আপনি যেখান থেকে কল দিবেন, সেখানে স্বয়ংক্রিয়ভাবে উড়ে আসবে এটি। এরপর উপযুক্ত স্থান দেখে অবতরণ করে দরজা খুলে দেবে। আপনি উঠে বসার সাথে সাথে দরজা বন্ধ করে আপনাকে নিয়ে উড়ে গিয়ে  গন্তব্যে পৌছে দেবে। এবং এর ভাড়াও কাটা হবে স্বয়ংক্রিয়ভাবে। তবে এই ভাড়া কেটে নেয়া হবে আপনার ডেবিট অথবা ক্রেডিট কার্ড থেকে।

আর এখনকার সিস্টেমের মতোই যেভাবে স্মার্টফোনে অ্যাপের মাধ্যমে গাড়ি কিংবা মোটরসাইকেল কল করতে হয়, তখনও একইভাবে অ্যাপে গন্তব্য চিহ্নিত করে দিলে ভেসে উঠবে এই আকাশযান আপনার কাছে পৌঁছাতে কত সময় লাগবে, ভাড়া কত লাগবে এসব।

উল্লেখ্য, এই ট্যাক্সিটির ওজন ৭৫০ কিলোগ্রাম। যা তৈরি করতে সময় লেগেছে ১২ মাস। তবে এই ট্যাক্সিতে চড়ে কেবল এক দেশের মধ্যেই চলাচল করা যাবে। এক দেশ থেকে আরেক দেশে যাওয়া যাবে না।

পাঠকের মতামত