দ্বিতীয় তিস্তা সেতু উদ্বোধনের আগেই ধস

আগামী রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে লালমনিরহাটে দ্বিতীয় তিস্তা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। কিন্তু তার আগেই ধসে পড়ল তার সংযোগ সড়ক। এ বিষয়ে স্থানীয় মানুষের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

শুক্রবার সকালের দিকে সড়কটি ধসে যায়। ফলে রংপুর থেকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবশ্য তড়িঘড়ি করে ইতোমধ্যে মেরামতের কাজ শুরু করেছে কালীগঞ্জ প্রকৌশল বিভাগ।

 জানা গেছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য বৃদ্ধির লক্ষে রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহর রংপুরের সঙ্গে লালমনিরহাটের কয়েকটি উপজেলার দূরত্ব কমিয়ে আনতে কাকিনা-মহিপুর এলাকায় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু নির্মাণের উদ্যোগ নেয় সরকার।

২০১২ সালে উদ্বোধন করার পর এরই মধ্যে মূল সেতুর নির্মাণকাজ সম্পন্ন করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স নাভানা কনস্ট্রাকশন কালীগঞ্জ উপজেলা প্রকৌশল দফতরের কাছে তা হস্তান্তর করেন।

আগামী ১৬ সেপ্টেম্বর বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এজন্য সেতুর উত্তর পাশে মঞ্চ প্রস্তুতের কাজও চলছে। কিন্তু এরই মধ্যে মূল সেতুর উত্তর দিকে ইচলী এলাকার একটি ব্রিজের মোকা ও সংযোগ সড়ক ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে কালীগঞ্জ উপজেলা প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান বলেন, তিস্তার পানির চাপে সংযোগ সড়কের একটি ব্রিজের মোকা ধসে গেছে। আমরা তা দ্রুত মেরামতে কাজ করে যাচ্ছি।

পাঠকের মতামত