ইবি শিক্ষার্থীদের টিম ‘কলিংবেল’-এর ঘুম বিষয়ক সেমিনার

ইবি প্রতিনিধি : আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজে ইবি শিক্ষার্থীদের টিম কলিংবেল এর ঘুম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে গত বৃহস্পতিবার সকাল ১১টায় প্রধান অতিথির উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় এই সেমিনারের কার্যক্রম।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ও সেচ্ছাসেবী সংগঠন তারুণ্য এর আয়োজনে, ব্রিটিশ কাউন্সিল ও ডেমোক্রেসি ওয়াস কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত টিম- কলিংবেলের এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলামপুর বালিয়াপাড়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব আবু বক্কর সিদ্দিকি।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উক্ত প্রতিষ্ঠানের প্রভাষক জনাব মোয়াজ্জেম হোসেন। পরিচালনায় ছিলেন, টিম কলিংবেলের সমন্বয়কারী মো: তারেক আল সাকিব। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক মো আজিজুর রহমান ও আব্দুল মান্নান এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের Applied Nutrition & Food Technology বিভাগের শিক্ষার্থী শেখ আরাফাত রহমান, এবং ICE বিভাগের শিক্ষার্থী সাফায়াত শাহরিয়ার সাক্ষর।

এই সেমিনারে বক্তারা ঘুম সচেতনতা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন, তুলে ধরেন অপর্যাপ্ত ঘুমের কারণ, প্রভাব ও সমাধান। এছাড়াও সোশ্যাল মিডিয়া ও প্রযুক্তির সঠিক ব্যবহার এবং আইনগত বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন বক্তারা।

কুইজ প্রতিযোগিতা ও প্রশ্নপত্রের মাধ্যমে নেওয়া হয় শিক্ষার্থীদের মতামত। প্রতি সেশনের পরে আয়োজন করা হয় সাংস্কৃতিক
পরিবেশনার। আবৃত্তি, গান ও গজল প্রতিযোগিতামূলক সেশনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের মেধার সাক্ষর রাখেন।

সেমিনারে আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে পুরষ্কৃত করা হয়। পুরষ্কার হিসেবে দেওয়া হয় হ্যান্ড-ওয়াশ, টুথপেস্ট, জীবাণু থেকে সুরক্ষাদানকারী সাবান। শেখানো হয় হাত ধোঁয়া, ব্রাশ করা ও নিজেকে জীবাণু থেকে সুরক্ষিত রাখার সঠিক কলাকৌশল।

সাংস্কৃতিক সেশনে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে দেওয়া হয় আকর্ষণীয় পুরষ্কার।

পাঠকের মতামত