আফগানিস্তান এশিয়ার ক্রিকেটে ট্রাম কার্ড : রশীদ

আফগানিস্তান এশিয়া কাপে জিতবে। সরাসরি বলেই দিলেন স্পিনার রশীদ খান। এশিয়ান ক্রিকেটে শক্তিমত্তায় পাঁচে থাকলেও এ টুর্নামেন্টের সেরা হওয়ার আশা করছেন এই লেগ স্পিনার। সংক্ষিপ্ত সংস্করণের সবচেয়ে ভয়ংকর এই স্পিনার জাতীয় দলে সঙ্গী হিসেবে পাচ্ছেন ‘রহস্য স্পিনার’ মুজীব-উর-রহমানকে। আমাদের দল নিয়ে আমাদের ভরসা আছে।

আফগানিস্তান এশিয়ার ক্রিকেটে ট্রাম কার্ড। আমরা কখন কি করবো আপনারা নিজেরাও বুঝতে পারবেন না সাংবাদিকদের প্রশ্নের জবাবে কথাটা হেসেঁই বললেন।

এশিয়া কাপের ইতিহাস ঘাটতে গেলে আফগানিস্তানকে চ্যাম্পিয়ন হিসেবে ভাবা কঠিন। ২০১৪ সালে প্রথমবারের মতো এ টুর্নামেন্টে খেলতে এসে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল আফগানিস্তান। কিন্তু পরের আসরেই তারা ব্যর্থ। বাছাইপর্বেই পেরোতে পারেননি রশিদ-নবীরা। টি-টোয়েন্টি সংস্করণে অনেক অনেক এগিয়ে থাকার পরও সংযুক্ত আরব আমিরাতকে টপকে এশিয়া কাপে আসা হয়নি তাদের।

এমনকি হংকংও আফগানিস্তানের চেয়ে বেশি সংখ্যকবার এশিয়া কাপ খেলেছে। রশিদ তবু নিজেদের বিজয়ী হিসেবে দেখার স্বপ্ন দেখেন, ‘আমাদের শুধু খেলাটা উপভোগ করা দরকার। এবং কার বিপক্ষে খেলছি এ চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। আমাদের বল খেলা উচিত, বলের পেছনের খেলোয়াড়টিকে নয়।’

পাঠকের মতামত