একঘেয়েমী বিকেলে চায়ের সাথে গরুর মাংসের পিয়াজু

আমাদের অনেকেরই গরুর মাংস খুব প্রিয়। তাছাড়া গরুর মাংস স্বাস্থ্যের জন্য অনেক উপকারি। সাধারণত আমরা গরুর মাংস রান্না করে, ভুনা, কাবাব ইত্যাদি বানিয়ে খাই, কিন্তু আজ আপনারা জানবেন গরুর মাংসের নতুন একটি রেসিপি নিয়ে। সেটি হল “গরুর মাংসের পিয়াজু”।

বছরের একটা সময় আসে যখন শুধু গরুর মাংসের ছড়াছড়ি। আর সেটি হল ইদ-ঊল-আযহা। কিন্তু একই রকম রান্না, ভুনা বা কাবাব আর কত খাওয়া যায়। আর সেই জন্যই গরুর মাংসের পিয়াজু আপনার রুচির কিছু পরিবর্তন আনতে পারে।

বিকেলে একটু চা মুড়ি খেতে বসলেন, সাথে যদি মাংসের পিয়াজু থাকে তাহলে মন্দ হয় না।

তবে আসুন জেনে নিন কিভাবে তৈরী করবেন গরুর মাংসের পেঁয়াজু:

  • প্রথমে রান্না করা মাংস হাত দিয়ে ঝুরা ঝুরা করে নিন।
  • এরপর ঝুরা মাংসের সাথে পেঁয়াজ, কাঁচা মরিচ কেটে সাথে হালকা হলুদ এবং খুব কম পরিমানে লবণ দিবেন, কারণ রান্না করা মাংসে আগেই লবণ দেওয়া আছে প্রয়োজনে মাংস মুখে নিয়ে আন্দাজ করে নিন।
  • সবকিছু দেওয়া হয়ে গেলে মাংসের সাথে বেসন মিশিয়ে হাত দিয়ে চেপে ঠিক সাধারণ পিয়াজুর মত আকার করে নিয়ে গরম তেলে ছেড়ে দিয়ে ভালো ভাবে ভেজে নিন। ভালো করে ভাজা হয়ে গেলে তেল থেকে উঠিয়ে নিন।

অবশেষে তৈরী হয়ে গেল গরুর মাংসের পিয়াজু, যা আপনার একঘেয়েমী বিকেলটাকে করে তুলবে স্বাদে ভরা।

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন সাজেশন, মতামত, লেখা পাঠাতে আমাদের ইমেইল করুন info@bd360news.com। ‘বিডি৩৬০নিউজ’ এর সাথেই থাকুন এবং ২৪ ঘণ্টা নিজেকে আপডেট রাখুন। BD360NEWS এ সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির পাশাপাশি প্রত্যেক চাকরির পরীক্ষার সাজেশন প্রকাশ করে। BD360NEWS এর সাথে ফেসবুকে যুক্ত থাকুন:

সম্প্রতি প্রকাশিত আরও কিছু তথ্যঃ

Daily JOB News -প্রতিদিনের চাকরির খবর ( নিয়োগ বিজ্ঞপ্তি ) গ্রুপ

ও Job Circular – চাকরির খবর পেজে যোগ দিন

পাঠকের মতামত