হাবিপ্রবিতে বিশ্ববিদ্যালয় দিবসে কালেরকন্ঠ শুভসংঘের রক্তদান কর্মসূচি

আব্দুর রউফ হাবিপ্রবি, হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(হাবিপ্রবি) রংপুর বিভাগের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আজ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সেচ্ছায় রক্ত কর্মসূচী পালন করে  কালেরকন্ঠ শুভসংঘ হাবিপ্রবি শাখা।

মঙ্গলবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসিতে কালের কন্ঠ শুভসংঘ আয়োজনে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ও রক্ত কেন্দ্র দিনাজপুর এর  সহযোগিতায়  সেচ্ছায় রক্ত কর্মসূচী পালিত হয়।  সেচ্ছায় রক্ত কর্মসূচীটি ডা. মিঠুন চন্দ্র রায়ের সভাপত্বিতে কর্মসূচীর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী প্রফেসর মো. রাজিব হাসান ভারপ্রাপ্ত পরিচালক ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ, কালের কন্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, কালের কন্ঠ শুভসংঘ জেলা শাখার সভাপতি মো. রাসেল ইসলাম, হাবিপ্রবি সাংবাদিক সভাপতি মো. মুহিদ্দীন নুরশুভসংঘ হাবিপ্রবি শাখার সহ-সভাপতি মো. মাইদুল ইসলাম, মো. সাদেকুজ্জামান সাদেক, অর্থ সম্পাদক মো. মাসুদ রানা, প্রচার সম্পাদক মো. আব্দুর রব সহ হাবিপ্রবি শাখার অন্যান্য সদস্য বৃন্দ।

উল্লখ্য যে, ১৯৯৯  সালের ১১ সেপ্টেম্বর দিনাজপুর  কৃষি কলেজকে বিশ্ববিদ্যালয় করার ঘোষণা দেয়া হয়। এর থেকেই উদ্ভব হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২০০০ সালে কলেজটিকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার লক্ষে “বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প” গ্রহণ করা হয়। ৮ জুলাই ২০০১ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাশ করা হয়। ২০০২ সালের ৮ এপ্রিল মহামান্য রাষ্ট্রপতি প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়।

পাঠকের মতামত