শেষ হচ্ছে আশরাফুলের অপেক্ষার পালা

দীর্ঘ পাঁচ বছর নিষেধাজ্ঞার পর আবারও ক্রিকেটে ফিরছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আগামী ১৩ আগস্ট সোমবার তার ওপর থেকে ক্রিকেটের সকল নিষেধাজ্ঞা উঠে যাবে।

এরপর আশরাফুলের ক্রিকেট খেলতে আর কোনো বাধা থাকবে না।

দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর ক্রিকেটে আবার ফেরার উত্তেজনা শেয়ার করলেন আশরাফুল। ক্রিকেটের জনপ্রিয় মাধ্যম ক্রিকইনফোর কাছে নিজের ফেরা নিয়ে তিনি বলেন, ‘আমি ২০১৮ সালের ১৩ই আগস্টের জন্য দীর্ঘ প্রতীক্ষাতে ছিলাম। পাঁচ বছরের বেশি হয়েছে আমি নির্বাসিত অবস্থায় আছি। যদিও গত দুই আসরে আমি ঘরোয়া ক্রিকেটে খেলেছি। কিন্তু এখন থেকে আমি জাতীয় দলের জন্যও উন্মুক্ত। বাংলাদেশের হয়ে আবারো খেলতে পারা আমার জন্য অনেক বড় একটি অর্জন হবে।’

২০১৩ সালের বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) আসরে স্পট ফিক্সিংয়ের অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। ২০১৪ সালের ২২ জুলাই শাস্তি কমানোর জন্য আবেদন করেন তিনি। পরবর্তীতে আট বছরের নিষেধাজ্ঞা ৫ বছরে নামিয়ে আনা হয়।

জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য নিজেকে ফিট রাখতে বেশ পরিশ্রম করছেন বিশ্বের সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। এজন্য জাতীয় লিগকেই টার্গেট করছেন তিনি।

এ বিষয়ে আশরাফুল বলেন,‘এখন আমি আমার পারফর্মের মাধ্যমেই সুযোগ পেতে পারি। ইতিমধ্যে এক মাসের একটি ট্রেনিং প্রোগ্রামে অংশ নিয়েছি। এছাড়া আগামী ১৫ই অগাস্টের পরে জাতীয় ক্রিকেট লীগের আসরকে সামনে রেখে আরেকটি ট্রেনিং প্রোগ্রামে অংশ নিব।’

পাঠকের মতামত