স্কুলে বন্দুক হামলা চালানোর প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান যুক্তরাষ্ট্রে | বিডি৩৬০নিউজ

স্কুলে বন্দুক হামলা চালানোর প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান যুক্তরাষ্ট্রে

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো শহর থেকে দূরবর্তী একটি মরুভূমিতে স্কুলে বন্দুক হামলা চালানোর প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পেয়েছে দেশটির পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে অপুষ্টির শিকার ১১ শিশুকে উদ্ধার করা হয়। এছাড়া ঘটনাস্থল তল্লাশি করে আবদুলা-ঘানি ওয়াহহাজ নামের তিন বছর বয়সী শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ।

বুধবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের স্থানীয় গণমাধ্যম দ্য টাওস নিউজের বরাত দিয়ে একথা জানানো হয়েছে।

স্থানীয় সময় গত সোমবার এই মরুভূমিতে শিশুদের প্রশিক্ষণ দেয়ার সময় অস্ত্রসহ সিরাজ ইবন ওয়াহহাজ এবং লুকাস মরটন নামের দুই ব্যক্তি এবং তিন নারীকে গ্রেপ্তার করে পুলিশ।

গত বছরের ডিসেম্বরে আবদুলাকে জর্জিয়ার বাসা থেকে অপহরণের ঘটনায় সিরাজের বিরুদ্ধে অভিযোগ করা হয়। এর ভিত্তিতে তাকে খুঁজতে এই অভিযান চালায় পুলিশ।

বুধবার আদালতে এই মামলার নথিপত্র দাখিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী টিমোথি হ্যাসন। তিনি আদালতে আবেদন জানান, সিরাজকে জামিন না দিয়ে পুলিশের হেফাজতে রাখা হোক। তবে এই বেশি কিছু বলতে রাজি হননি তিনি।

মামলার নথিতে হ্যাসন বলেন, ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া বাচ্চাদের জন্য সিরাজ খুবই বিপজ্জনক। একই সঙ্গে পুরো জনগোষ্ঠীর জন্যই সার্বিকভাবে তিনি ঝুঁকিপূর্ণ। কারণ তার কাছে আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে। এগুলো তিনি অসৎ উদ্দেশ্যে ব্যবহার করতে পারেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শিশু নিপীড়নের অভিযোগ আনা হয়েছে।

পাঠকের মতামত