আগামী গ্রুপ লিমিটেড এর শুভ উদ্ভোধন অনুষ্ঠিত

আজ ০৮ আগস্ট রোজ বুধবার সন্ধ্যা ৬:৩০ মিনিটে তরুন উদ্যোক্তাদের গঠিত আগামী গ্রুপ লিমিটেড এর  শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানটি আগামী গ্রুপ লিমিটেড এর নিজস্ব কার্যালয়ে (শরিফ কমপ্লেক্স (৭ম তলা), ৩১/১ পুরানা পল্টন, ঢাকা -১০০০) অনুষ্ঠিত হয়। বক্তব্য,  দোয়া-মোনাজাত ও মিস্টি বিতরনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক প্রথম সহ-সভাপতি ও বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও RTV এর ভাইস প্রেসিডেন্ট মোঃ জসিম উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ই-কমার্স অ্যাসোসিয়েশন এর বর্তমান চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার, ইউনিয়ন  ষ্টীল এর সম্মানিত চেয়ারম্যান ফয়েজ আহমেদ ও  এফবিসিসিআই এর অন্যান্য পরিচালক ও সদস্যবৃন্দ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আগামী গ্রুপের প্রধান ডিরেক্টর ও বাংলাদেশ পিভিসি পাইপ প্রস্তুতকারক সমিতির সম্মানিত প্রেসিডেন্ট মোঃ আবুল খায়ের।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে ফিতা কেটে আগামী গ্রুপ লিমিটেড এর শুভ উদ্ভোধন করেন বাংলাদেশ ই-কমার্স এর বর্তমান চেয়ারম্যান শমী কায়সার

ফিতা কাটার মাধ্যমে আগামী গ্রুপ লিমিটেড এর শুভ উদ্ভোধন করছেন শমী কায়সার

তিনি বলেন, বর্তমানে মুক্তবুদ্ধিচর্চার অভাব, স্বশিক্ষিত মানুষের অভাবের কারণে জাতি যে দিশেহারা হয়ে পড়েছে, সেই মুহূর্তে দেশকে বাঁচাতে ও উন্নতি করতে তরুন উদ্যোক্তাদের এমন একটি উদ্যোগ সত্যিই প্রশংশনীয়। তিনি আগামী গ্রুপের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

বক্তব্য রাখছেন বাংলাদেশ ই-কমার্স এর বর্তমান চেয়ারম্যান শমী কায়সার ।

উল্লেখ্য, সম্পূর্ণ তথ্য প্রযুক্তি নির্ভর সোনার বাংলার প্রতিটি সেক্টরকে শতভাগ ডিজিটালাইজ করতে আগামী  গ্রুপ লিমিটেড প্রতিজ্ঞাবদ্ধ।

বক্তব্য রাখছেন বাংলাদেশ পিভিসি পাইপ প্রস্তুতকারক সমিতির সম্মানিত প্রেসিডেন্ট মোঃ আবুল খায়ের

মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর স্বপ্ন “ডিজিটাল বাংলাদেশ” গড়ার প্রত্যয়ে আগামি গ্রুপের আর্বিভাব। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিবৃন্দ তরুন উদ্যোক্তাদের ডিজিটাল বাংলাদেশ গডার জন্য নিজেদের আত্ননিয়োগের পরামর্শ দেন।

বর্তমানে প্রতিষ্ঠানটি ০৩ টি ভিন্ন সেবা দিতে যাচ্ছে। এই ৩ টি অঙ্গ প্রতিষ্ঠান হচ্ছে

বিডি৩৬০নিউজ এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আগামী গ্রুপের চেয়ারম্যান ও রোটারী ক্লাব অব ঢাকা গ্রান্ড এর প্রেসিডেন্ট মোঃ মাসুদ পারভেজ বলেন –  “২৪/৭ বাংলা ব্রেকিং নিউজ এই স্লোগানকে সামনে রেখে বাঙালী সাংস্কৃতিক ঐতিহ্য বিশ্বে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে এবং একজন পাঠকের মাঝে সহজভাবে ও সঠিক সময়ে প্রতিটি মুহূর্তের উল্লেখযোগ্য সংবাদ কিভাবে পোঁছে দেওয়া যায়, এই চিন্তা থেকেই ২৪ ঘণ্টা সব খবর নির্ভুলভাবে প্রকাশের অঙ্গীকার করে বিডি৩৬০নিউজ ২০১৬ এর ৪ই নভেম্বার আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করে”।

তিনি বিডি৩৬০নিউজ এর বর্তমান অবস্থা তুলে ধরে বলেন – “শুধু বাংলাদেশে নয়, বিডি৩৬০নিউজ (bd360news.com) দেশের সীমানা পেরিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছেও একটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম হিসেবে জায়গা করে নিয়েছে।

গুগল অ্যানালেটিক্স এ বিডি৩৬০নিউজ এর অবস্থা তুলে ধরেন আগামী গ্রুপের হেড অফ এইচআর (HR) এস এম মাহদী । তিনি বলেন  – “ গুগল অ্যানালেটিক্স এর বর্তমান পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে বিশ্বের ৬৮ টি দেশ থেকে ভিজিট করা হয় ‘বিডি৩৬০নিউজ’ আমাদের এই পোর্টাল”।

উল্লেখ্য যে, চলতি জুলাই ২০১৮ পর্যন্ত বিডি৩৬০নিউজ এর প্রধান অফিস ছিল নোয়াখালীর মাইজদিতে।

আগামী গ্রুপের আরেকটি প্রতিষ্ঠান হচ্ছে আগামী শপ যা ই-কমার্স ভিত্তিক। আগামী শপ এর মাধ্যমে একজন ক্রেতা নিজের পছন্দমত প্রোডাক্ট কিনতে পারবে এবং পাশাপাশি একজন বিক্রেতাও তার নিজের প্রোডাক্ট গুলো অনলাইনে বিক্রয় করতে পারবে। অর্থাৎ, আগামি শপ ক্রেতা ও বিক্রেতার মাঝে সমন্বয় সাধন করবে।

ই-কমার্স এর বিভিন্ন দিক তুলে ধরে ‘আগামী গ্রুপ’ এর ম্যানেজিং ডিরেক্টর মোঃ আমিনুল ইসলাম বলেন – “ই-কমার্স এর জন্য সবচেয়ে খুবই গুরুত্বপূর্ণ হচ্ছে বিশ্বাস এবং আস্থার ব্যাপারটি। তাই ক্রেতা ও বিক্রেতার মধ্যে বিশ্বাস ও আস্থার নিরাপত্তা স্থাপন করবে আগামী শপ।”

ই-কমার্স ইন্ড্রাস্ট্রিতে আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয় যেমন প্রোডাক্ট এর মান এনসিউর করা, পেমেন্ট নেওয়া, প্রোডাক্ট রিপ্লেসমেন্ট, ইত্যাদি বিষয়ে তিনি আরও বলেন –  “ইনশাআল্লাহ্‌ আগামি শপ এসব বিষয় খুবই বিশ্বাস ও আস্থার সাথে পরিচালনা করবে”।

আগামি সফট এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আগামী গ্রুপের মার্কেটিং প্রধান মোঃ আবুল ফজল আজিম ও হেড অফ একাউন্টস মোঃ জহিরুল ইসলাম।

আগামী গ্রুপের হেড অফ একাউন্টস মোঃ জহিরুল ইসলাম বলেন –  “বর্তমানে বাংলাদেশেরে তৈরি সফটওয়্যার বিদেশের বাজারেও জায়গা করে নিয়েছে। এরই ধারাবাহিকতায় মানসম্মত সফটওয়্যার ও সেবা দেওয়ার প্রত্যয়ে আগামি গ্রুপ শুরু করেছে আগামি সফট”।

বিদেশে বাংলাদেশে তৈরি সফটওয়্যারের চাহদিা সম্পর্কে বলতে গিয়ে আগামী গ্রুপের মার্কেটিং প্রধান মোঃ আবুল ফজল আজিম বলেন –  ” আমাদের দেশের তৈরি সফটওয়্যারের চাহদিা শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ নয়।  ইউরোপ, আমরেকিাসহ আরও ৩৫টি দেশে বাংলাদেশে তৈরি সফটওয়্যারের বাজার গড়ে উঠছে।”

সবশেষে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণার আগে আগামী গ্রুপের প্রধান ডিরেক্টর ও বাংলাদেশ পিভিসি পাইপ প্রস্তুতকারক সমিতির সম্মানিত প্রেসিডেন্ট মোঃ আবুল খায়ের বলেন –  “ডিজিটাল বাংলাদেশ গডার প্রত্যয়ে এইরকম  আরো অনেক সেবা নিয়ে শিঘ্রই আবির্ভূত হবে আগামী গ্রুপ”। সবশেষে তিনি সকলের দোয়া, সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেন।

পাঠকের মতামত