ইদের জন্য ট্রেনের অগ্রীম টিকেট বিক্রি শুরু

শুরু হয়েছে  কোরবানির ঈদে ট্রেনের আগাম টিকেট বিক্রি। মঙ্গলবার (০৭ আগস্ট) দিনগত রাত থেকেই কমলাপুর স্টেশনে টিকেট প্রত্যাশীদের ছিল দীর্ঘলাইন। আজ বুধবার (০৮ আগস্ট) সকাল ৮টা থেকে টিকেট বিক্রি শুরু হয়।

অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে একযোগে কমলাপুর রেল স্টেশনে ২৩টি কাউন্টার থেকে। ঈদে বাড়ি যাওয়ার জন্য অগ্রিম টিকেট পেতে কমলাপুর রেলস্টেশনে গতকাল রাত থেকেই নির্ঘুম রাত কাটিয়েছেন টিকেট প্রত্যাশীরা। আগাম টিকেটের জন্য অনেকে মঙ্গলবার (৭ আগস্ট) সন্ধ্যা থেকেই কমলাপুর রেলস্টেশনে আসতে থাকেন। আজ থেকে ১২ আগস্ট পর্যন্ত প্রতিদিন পর্যন্ত ঢাকার কমলাপুর স্টেশনে ঈদযাত্রার অগ্রিম টিকেট বিক্রি করা হবে। টিকেট পাওয়া যাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

১৭ আগস্টের টিকেট দেওয়া হচ্ছে আজ। ১৮ আগস্টের টিকিট পাওয়া যাবে ৯ আগস্ট, ১০ আগস্ট ১৯ আগস্টের টিকিট, ১১ আগস্ট ২০ আগস্টের টিকেট ও ১২ আগস্ট দেওয়া হবে ২১ আগস্টের আগাম টিকেট।

আর ঢাকা ফেরত আসা যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামি ১৫ আগস্ট থেকে। ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকেট।

কমলাপুর থেকে এবার প্রতিদিন সারাদেশের উদ্দেশে ছেড়ে যাবে মোট ৬৬টি ট্রেন। এর মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, আমরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি যাতে কোনো টিকেট প্রত্যাশী প্রতারিত না হন। আশা করি কোনো সমস্যা হবে না।
স্টেশনে টিকেট বিক্রিকে কেন্দ্র করে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। অন্যদিকে তৃতীয় দিনের মতো ঢিলেঢালাভাবে চলছে বাসের অগ্রিম টিকেট বিক্রি। টিকেট প্রত্যাশীরা কোনরকম বিশৃঙ্খলা ছাড়াই টিকেট সংগ্রহ করতে পারছেন বলে জানা যায়।
Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত