খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির অনশন সম্পূর্ণ নাটক: হানিফ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির আয়োজিত প্রতিকী অনশন সম্পূর্ণ নাটক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আজ সোমবার (৯ জুলাই) রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘খালেদার মুক্তির জন্য বিএনপির অনশন সম্পূর্ণ নাটক। আইনি প্রক্রিয়া ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। আন্দোলন এবং বিদেশি লবিস্ট দিয়ে চেষ্টা করে তার (খালেদা জিয়া) মুক্তি মিলবে না। এসব করে বিএনপি নেতাদের কোনও লাভ হবে না। এসব আন্দোলনের নাটক বন্ধ করে সরকারের উন্নয়নের সঙ্গে থাকুন। সরকারকে সহযোগিতা করুন। তাহলে হয়তো জনগণ আপনাদের কোনও দিন ক্ষমা করেও দিতে পারে।’

কোটা সংস্কার প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে বিএনপি-জামায়াত দূর থেকে ষড়যন্ত্র করছে। কোটা সংস্কার বিষয়ে বিএনপি নানা সময় নানা কথা বলেছে। তাতেই বোঝা যায় কোটা সংস্কারের সঙ্গে তাদের ষড়যন্ত্র একই সূত্রে গাঁথা। তাই কোটা আন্দোলন থেকে শিক্ষক এবং ছাত্রদের সরে আসার আহ্বান জানান।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দাবিকে (কোটা সংস্কার) সমর্থন জানিয়েছেন। এমনকি একটি কমিটিও তৈরি করা হয়েছে। তারা এটা পর্যবেক্ষণ করছে। তাই আমি মনে করি এখন এই বিষয় নিয়ে কোনও আন্দোলন করার যোক্তিকতা নেই।’

ঢাকা মহানগর উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, উত্তরের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদেক খান প্রমুখ।

পাঠকের মতামত