সিএমএইচকেও না বলা উচিত হবে না খালেদা জিয়ার : কাদের | বিডি৩৬০নিউজ

সিএমএইচকেও না বলা উচিত হবে না খালেদা জিয়ার : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কারাবন্দী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাওয়ার যে প্রস্তাব সরকার দিতে যাচ্ছে বিএনপি প্রধানের সেই প্রস্তাব ফিরিয়ে দেয়া উচিত হবে না। তিনি বলেন, ‘সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে।’
আজ বুধবার বেলা ১১টার দিকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে গ্রামমুখো মানুষের ঈদ-যাত্রা পরিদর্শনে এসে এক প্রশ্নের জবাবে তিনি এক কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে। তিনি বিএসএমএমইউতে চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি। তিনি একটা বড় দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তাই আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি। যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে ‘অনীহা’ প্রকাশের পর সরকারের তরফ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সেবা দেয়ার কথা বলা হচ্ছে।

দুর্নীতি মামলা পাঁচ বছরের সাজা পেয়ে গত ৮ ফেব্রুয়ারি কারাগারে যাওয়া খালেদা জিয়ার মার্চের শেষে অসুস্থতার খবর পাওয়া যায়। বিএনপি তার নেত্রীকে প্রথমে বিদেশে নিয়ে যাওয়ার দাবি জানায়। সে সময় আওয়ামী লীগ নেতারা এতে সম্মতি দেন। পরে সিদ্ধান্ত পাল্টে খালেদাকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে নেয়ার প্রস্তাব দেয় বিএনপি।

এর মধ্যে ৭ এপ্রিল একবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা করা হয়।গত ৯ জুন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার চার ব্যক্তিগত চিকিৎসক দাবি করেন, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়েছিলেন এবং সে সময়ের কথা তিনি স্মরণ করতে পারছেন না। আর এতে তারা ধারণা করেন, খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক করেছে।

তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, চিকিৎসকদের দাবি মিথ্যা। খালেদা জিয়ার ব্লাড সুগার কমে গিয়েছিল আর পরে চকলেট খাওয়ানোর পর তিনি ঠিক হয়ে গেছেন।

বিষয়টি নিয়ে গত রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কথা বলেন। কিন্তু তিনি আসতে রাজি না হওয়ায় তিন দিনেও খালেদাকে আনা যায়নি। এই অবস্থায় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার অনুরোধ জানিয়ে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন।

শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, ‘খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেয়ার প্রস্তাব করা হবে। এটা অত্যন্ত সমৃদ্ধ হাসপাতাল। সেখানে সব ধরনের ব্যবস্থা আছে।’

পাঠকের মতামত