বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!

বিশ্বকাপ শুরুর ঠিক দুই দিন আগে জানা গিয়েছিল বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদের নতুন কোচ হিসেবে দায়িত্ব নেবেন স্পেন জাতীয় দলের বর্তমান কোচ হুলেন লোপেতাগি।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি করায় বিশ্বকাপ শুরুর একদিন আগে লোপেতাগিকে বরখাস্ত করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

স্পেন ফুটবলের অভিভাবক সংস্থাটির প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস বলেন, বিশ্বকাপের মাত্র একদিন আগে এমন বড় সিদ্ধান্ত নিতে বাধ্য করলেন হুলেন।আমরা তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি। জাতীয় দলের মধ্যে সমন্বয় তৈরি করতে তিনি যে অবদান রেখেছেন, এজন্য তাকে ধন্যবাদ।

শোনা যাচ্ছে, আজকালের মধ্যেই জাতীয় দলের কোচ হিসেবে কাউকে নিয়োগ দেবে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। তবে এখনো কারো নাম জানানো হয়নি।

২০১০ সালের পর স্পেনের সামনে এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। ব্রাজিল বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দলটিকে। কিন্তু এবার অন্যতম ফেভারিটের তকমা নিয়ে রাশিয়ায় পা রেখেছে দলটি। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর হবে তাদের বিশ্বকাপ অভিজান।

যে ম্যাচটি এবারের বিশ্বকাপের প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে মর্যাদা পাচ্ছে। কিন্তু সেই ম্যাচের মাত্র দুদিন আগে কোচ ছাঁটাই। যা স্পেনের বিশ্বকাপ অভিজানে জোর ধাক্কা হিসেবেই মানছেন সবাই।

পাঠকের মতামত