নির্বাচনের কারণে নাও হতে পারে বিপিএল | বিডি৩৬০নিউজ

নির্বাচনের কারণে নাও হতে পারে বিপিএল

বিপিএলের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু সামনে একাদশ জাতীয় নির্বাচন। আর এ কারণে বিপিএল নাও হতে পারে এবছর। এমনটাই জানিয়েছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এ বছর বিপিএলের সম্ভাব্য তারিখ ঘোষণা করেছিলেন।

 সম্ভাব্য ঘোষণা অনুযায়ী ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বরের মধ্যে হওয়ার কথা ছিল বিপিএল। জাতীয় নির্বাচন হওয়ার কথা ডিসেম্বরে। দুই মাস আগেও নিরাপত্তার সমস্যা হওয়ার চেয়েও সংকট অন্য জায়গায়।

জানা গেছে, বেশিরভাগ দলের পক্ষ থেকেই এসেছে আপত্তি। ফ্রেঞ্চাইজি মালিকদের অনেকেই জাতীয় নির্বাচনে সরাসরি যুক্ত থাকায় তারা ওই সময়টায় খেলতে রাজি হচ্ছেন না।

তবে বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানান, নিরাপত্তার কারণেই পিছিয়ে দেওয়া হতে পারে বিপিএল, ‘বিপিএল পিছিয়ে দিতে আমরা সিরিয়াসলি ভাবছি। কারণ এটা জাতীয় নির্বাচনের সঙ্গে সাংঘার্ষিক হয়ে যাচ্ছে। জাতীয় নির্বাচন থাকায় তিনটা ভেন্যুতে খেলা এবং খেলোয়াড়দের নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে যেতে পারে।’

ডিসেম্বর জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে খেলার কথা বাংলাদেশের। ওই সময় বিপিএল নিয়ে যাওয়ার চিন্তা থাকলেও তা এখনো চূড়ান্ত নয় বলে জানান তিনি, ‘আমরা এখনো কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। কিন্তু এই সপ্তাহের মধ্যেই সিদ্ধান্ত নেব।’

পাঠকের মতামত