আন্তঃবিশ্ববিদ্যালয় হকি: সেমিতে কুবির প্রতিপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়

মো. জাহিদুল ইসলাম, কুবি প্রতিনিধি: আন্তঃবিশ্ববিদ্যালয় হকি টুর্নামেন্ট-২০১৮ এর গ্রুপ পর্বের ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) মাঠে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বনাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হয়। সেমিফাইনালে কুমিল্লা বিশ^বিদ্যালয়ের প্রতিপক্ষ হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

কোয়ার্টার ফাইনাল ম্যাচে প্রথম কোয়ার্টারে ২০তম মিনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রথম গোলের দেখা পায়। জয়নালের পুশ থেকে গোলটি করেন এনামুল। দ্বিতীয় কোয়ার্টারে ৩১তম মিনিটে আবারও জয়নালের পুশ থেকে গোল করেন বাপ্পি। আর শেষ কোয়ার্টারে জয় সূচক গোলটিও করেন এনামুল। কুমিল্লা বিশ্ববিদ্যালয় আত্মঘাতী থেকে ঢাবির দেওয়া গোলটি হজম করে।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), জাতীয় বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে। আগামীকাল শুক্রবার বুয়েটের মাঠে সকাল সাড়ে ৯ টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বনাম জাতীয় বিশ্ববিদ্যালয় অন্যদিকে বিকাল ৪ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সেমিফাইনাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিনিধি ও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি করে আমাকে পাঠিয়েছেন। নতুন বিশ্ববিদ্যালয় হয়েও খেলার সামগ্রী ও সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্বেও বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য হয়ে এই দলের প্রতি শুভকামনা। আশাকরি জয়ের ধারা অব্যাহত রেখে বিশ্ববিদ্যালয়ের মান তুলে ধরবে।’

গত ৩০ এপ্রিল থেকে আন্তঃবিশ্ববিদ্যালয় হকি টুর্নামেন্ট শুরু হয়। ৫ই মে ফাইনালের মধ্য দিয়ে এর পর্দা নামবে।

পাঠকের মতামত