এশিয়ার আকর্ষণীয় পুরুষের তালিকায় চার বাংলাদেশি

দক্ষিণ এশিয়ার সবচেয়ে আকর্ষণীয় পুরুষ মডেলদের তালিকায় স্থান পেয়েছেন চার বাংলাদেশি মডেল। সম্প্রতি দক্ষিণ এশিয়ার সবচেয়ে আকর্ষণীয় পুরুষের তালিকা করে মার্কিন সংবাদমাধ্যম বাজ ফিড।

সেখানে, হলিউড ও বলিউড তারকাদের সাথে টেক্কা দিয়ে এই তালিকায় স্থান করে নিয়েছেন এই বাংলাদেশিরা।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে আকর্ষণীয় পুরুষের তালিকায় ১০ম স্থানে আছেন বাংলাদেশের র‍্যাম্প মডেল আসিফ আজিম। ১৩তম স্থানে আছেন বাংলাদেশের মডেল ইফতেখার জাইব। ১৭তম স্থান দখল করে আছেন বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ তরুণ জ্যান উদ্দিন। তার বেড়ে ওঠা ইংল্যান্ডে হওয়ায় বিনোদন জগতের কর্মকাণ্ডও যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র ঘিরে। আর ২২তম স্থানে আছেন বাংলাদেশের মডেল নিবিড় আদনান নাহিদ।

১০তম স্থান অধিকারী ৩৪ বছর বয়সী মডেল আসিফ আজিম। বাংলাদেশের র‍্যাম্প মডেল হিসেবে বেশ সুনাম কামিয়েছেন তিনি। বেশ-বিদেশি বহু নামিদামি ফ্যাশন হাউসে দক্ষতার সঙ্গে মডেল হয়েছেন। জার্মান ও অস্ট্রেলিয়ার ‘ভোগ’ ম্যাগাজিনের প্রচ্ছদেও স্থান পায় তার ছবি। তার বাড়ি মেহেরপুর।

তালিকায় ১৪তম স্থানে থাকা ইফতেখার জাইবের বাড়ি চট্টগ্রাম। নাম করা বেশ কিছু ফ্যাশন হাউসের মডেল তিনি। ২০১৫ সালে মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্র ‘জিরো ডিগ্রি’তে অভিনয়ের মাধ্যমে নাম লিখিয়েছিলেন চলচ্চিত্রে।

অন্যদিকে, জ্যান উদ্দিন বাংলাদেশের ছেলে হলেও বেড়ে ওঠেছেন ইংল্যান্ডে। লন্ডনের অ্যাকাডেমি ড্রামা স্কুল থেকে অভিনয়ের উপর ডিগ্রি নেন। ইংল্যান্ডের বিভিন্ন টেলিভিশন সিরিজ নাটক, হলিউড ছবি, অনুষ্ঠান ও বিবিসি ইংল্যন্ডের বেশ কিছু অনুষ্ঠানে কাজ করে সুনাম অর্জন করেছেন বাংলাদেশের এই তরুণ।

বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান ফ্যাশন হাউসে মডেলিং করে খ্যাতি অর্জন করেছেন ২২তম স্থানে থাকা নিবিড় আদনান নাহিদ।

উল্লেখ্য, এই তালিকার প্রথম ও দ্বিতীয় স্থানে আছেন বলিউড অভিনেতা হৃত্বিক রোশন ও বিদ্যুৎ জামওয়াল। ১১-তম স্থানে আছেন আরেক বলিউড অভিনেতা রণবীর সিং।

পাঠকের মতামত