৩ বার বিসিএস উত্তীর্ণ প্রাইমারি স্কুল শিক্ষকের ওপেন চ্যালেঞ্জ

“আমি বিসিএস হেডমাস্টার; পরিচয় দিতে পারছি না! এ লজ্জা আমার নাকি রাষ্ট্রের?
আজ আমি অবশ্যই বিসিএস ক্যাডার থাকতাম, কোটা ব্যবস্থার কারণে আজ আমি বিসিএস থেকে প্রাইমারির প্রধান শিক্ষক!
এ পরিচয় কোথাও দিতে পারছি না!

কে বুঝবে যে, আমি ৩১তম, ৩৩তম, ৩৪তম বিসিএস থেকে তিন তিনবার ননক্যাডার হয়ে, অতঃপর ৩৪তম বিসিএস থেকে প্রাইমারির ক্যাডার! এতো কষ্ট কাকে বোঝাবো!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান থেকে বিএসএস, এমএসএস করে, এখন অ আ ক খ পড়াতে হচ্ছে, আর যারা (অনেকেই) অ আ ক খ ঠিকমতো পারে না (অবশ্য সবাই না) তারা আমাদের পরিচালনা করছে! এ লজ্জা আমার নাকি রাষ্ট্রের?

চ্যালেঞ্জ ছুড়ে দিলাম, কোটা ছাড়া মেধা মূল্যায়ন করলে আমি প্রথম দিকের চয়েজের ক্যাডারই পাব!!! বিসিএস পররাষ্ট্র/পুলিশ/প্রশাসন! এর যেকোনোটাই আমি পেতাম!

তার এই পোস্টে অনেকেই মন্তব্য করেছেন।

মো. ফরিদুজ্জান নাঈম নামে একজনে লিখেছেন, এ গ্লানি রষ্ট্রের, এ ব্যার্থতা রাষ্ট্রের, কোটার নামে রাজনৈতিক হঠকারিতা রাষ্ট্রের জন্য চরম ব্যর্থতা। কোটা আছে কিন্তু কোটার কোন কন্ট্রোল নাই। ৫৬% লোক কোটায় নিয়োগ কিভাবে যৌক্তিক হতে পারে? কোটার নামে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য মেধাবীদের অবমূল্যায়নই দেশকে ডুবাচ্ছে।

‘বিডি৩৬০নিউজ’ এর পাঠকদের জন্য মো. মাহবুব আলমের ফেইসবুক পোস্ট তুলে ধরা হলো:

1

শফিকুল ইসলাম নামে একজনে লিখেছেন, ভাই এ লজ্জা আপনার না এ লজ্জা দেশের কলঙ্কিত মানুষের যারা শিক্ষা নিয়ে রাজনীতি করে, ব্যাবসা করে, কি আর বলবো ভাই জানি আপনি নোংরা রাজনীতির শিকার হয়ে গেছেন।

নাসির জয় নামে একজনে লিখেছেন, আপনার চ্যালেঞ্জ গ্রহণ করার সৎ সাহস ‘ব্যর্থ সরকারের’ নেই। আসুন সবাই কোটা সংস্কারের আন্দোলনে ঐক্যবদ্ধ হই।

সম্প্রতি প্রকাশিত আরও চাকরির বিজ্ঞপ্তি ও নিয়োগ সংক্রান্ত তথ্য

ফেসবুকে বিভিন্ন চাকরির বিজ্ঞপ্তির সর্বশেষ আপডেট পেতে এখনই 

বিডি৩৬০নিউজ এর ফেসবুক পেইজে facebook.com/bd360news  লাইক দিয়ে যুক্ত থাকুন।

পাঠকের মতামত