২৫ জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ৪ মে এর পরিবর্তে ১১ মে অনুষ্ঠিত হবে | বিডি৩৬০নিউজ

২৫ জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ৪ মে এর পরিবর্তে ১১ মে অনুষ্ঠিত হবে

দেশের ২৫ টি জেলায় আগামি আগামি ৪ মে, ২০১৮ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও টানা কয়েকদিন সরকারি ছুটি থাকার কারনে  তা পরিবর্তন করে আগামি ১১ মে, ২০১৮ করা হয়েছে।

আজ সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বিকাল আড়ায় টায় সভা ডাকা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে আজকের সভায় দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রস্তুতি-সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির বলেন,  প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামি ৪ মে আয়োজনের কথা থাকলেও তা পরিবর্তন করে ১১ মে প্রস্তাব করা হয়েছে। উক্ত সময়ের মধ্যে যদি প্রাথমিক শিক্ষক অধিদফতর ও জেলা পর্যায়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়, তাহলে ১১ মে পরীক্ষা হবে। এছাড়া আরও দুই-একদিন পেছানোর প্রস্তাব করা হয় সভায়।

এ বিষয়ে ডিপিই’র অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী বলেন, দ্বিতীয় ধাপে ২৫টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ১১ মে এ পরীক্ষা আয়োজন করতে মন্ত্রণালয় প্রস্তুতি নিতে বলেছে। দ্বিতীয় ধাপের পরীক্ষার পর তৃতীয় ধাপের সময় চূড়ান্ত করা হবে।

মহাপরিচালক মো. রমজান আলী আরও জানান-” সভায় আগামী মে মাসের মধ্যে সব জেলায় নিয়োগের লিখিত পরীক্ষা শেষ করতে বলা হয়েছে। পরবর্তী দুই মাসের মধ্যে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে। এছাড়া সুষ্ঠুভাবে নিয়োগ পরীক্ষা আয়োজন, নিরাপত্তা জোরদার ও দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা ও ফল প্রকাশের বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে বলে অতিরিক্ত মহাপরিচালক জানান।

তিনি আরও জানান, ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী ও পরীক্ষা-সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য, এর আগে গত ২০ শে এপ্রিল ২০১৮ ইং তারিখে  দেশের ১২ টি জেলায় এই পরীক্ষার প্রথম ধাপ অনুষ্ঠিত হয়েছে।

যেসব জেলায় পরীক্ষা সম্পন্ন হয়েছে: 
মেহেরপুর, নড়াইল, চুয়াডাঙ্গা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, নারায়ণগঞ্জ, ঝালকাঠি, বরগুনা, ফেনী, লক্ষ্মীপুর এবং জয়পুরহাট। পরবর্তীতে ধাপে ধাপে বাকি জেলাগুলোতে পরীক্ষা নেয়া হবে।

৪ তারিখ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ধরন:
সহকারী শিক্ষক পদে পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এমসিকিউ এই পরীক্ষার পূর্ণমান হবে ৮০ নম্বর। মোট ৮০টি এমসিকিউ। প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরের জন্য ১ নম্বর, আর ভুল উত্তরের জন্য .২৫ নম্বর করে কাটা হবে। পরীক্ষার সময় ১ ঘণ্টা ২০ মিনিট।

 

এই সম্পর্কে আরও পড়ুন

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন সাজেশন, মতামত, লেখা পাঠাতে আমাদের ইমেইল করুন info@bd360news.com। ‘বিডি৩৬০নিউজ’ এর সাথেই থাকুন এবং ২৪ ঘণ্টা নিজেকে আপডেট রাখুন। BD360NEWS এ সকল সরকারি/বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির পাশাপাশি প্রত্যেক চাকরির পরীক্ষার সাজেশন প্রকাশ করে। BD360NEWS এর সাথে ফেসবুকে যুক্ত থাকুন:

সম্প্রতি প্রকাশিত আরও চাকরির বিজ্ঞপ্তি ও নিয়োগ সংক্রান্ত তথ্য

ফেসবুকে চাকরির সর্বশেষ আপডেট পেতে এখনই

Daily JOB News -প্রতিদিনের চাকরির খবর ( নিয়োগ বিজ্ঞপ্তি ) গ্রুপ

ও Job Circular – চাকরির খবর পেজে যোগ দিন

পাঠকের মতামত