শিক্ষামন্ত্রীর মেয়ের সঙ্গে ইমরান এইচ সরকারের বিবাহ বিচ্ছেদ

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের সঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কন্যা নাদিয়া নন্দিতা ইসলামের বিবাহবিচ্ছেদ হয়েছে। নাদিয়া নন্দিতা ইসলাম তিনমাস আগেই ইমরান এইচ সরকারকে ডিভোর্স দেন।

সোমবার মন্ত্রিসভা বৈঠকে শেষে মন্ত্রীদের মধ্যে অনানুষ্ঠানিক আলোচনাকালে তিনি এ কথা বলেন। মন্ত্রিসভায় উপস্থিত একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। উভয় পরিবারের মধ্যে বিষয়টি গোপন ছিল।

অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী রোববার রাতের সংঘর্ষের শুরুতে ছাত্রলীগের যে নেতা জড়িত ছিলেন তার ও তার পরিবার সম্পর্কে বিস্তারিত খোঁজ-খবর নেয়ার নির্দেশ দেন। এ বৈঠকে মন্ত্রীরা গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ইমরান এইচ সরকারের গুজব ছড়ানো নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দৃষ্টি আকর্ষণ করেন। একাধিক মন্ত্রী অভিযোগ করেন যে, কোটা সংস্কারের আন্দোলনের প্রধান ইন্ধনদাতা ইমরান এইচ সরকার।

জবাবে শিক্ষামন্ত্রী বলেন, উস্কানিদাতাদের অবশ্যই শাস্তি দিতে হবে, সে যে-ই হোক না কেন। ইমরান আর আমার মেয়ের স্বামী নন। তিন মাস আগেই পারিবারিকভাবে তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে।

২০১৩ সালে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গড়ে ওঠা গণজাগরণ মঞ্চের আন্দোলনের সময় সারাদেশে পরিচিত হয়ে উঠেন ইমরান এইচ সরকার। তিনি ২০১৬ সালের ৩০ ডিসেম্বর শিক্ষামন্ত্রীর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যাধলয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক নাদিয়া নন্দিতা ইসলামকে বিয়ে করেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন কুড়িগ্রামের সন্তান ইমরান। ছাত্র থাকাবস্থায় তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন।

পাঠকের মতামত