জয় দিয়ে আইপিএল শুরু কলকাতার

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের দেওয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স। ব্যাঙ্গালুরকে হারিয়ে আইপিএলের ১১তম আসর শুরু করলো দলটি।

রোববার নিজেদের প্রথম খেলায় ৪ উইকেটের ব্যবধানে জয় পায় কলকাতা। টি-টোয়েন্টির এই জনপ্রিয় আসরে নিজেদের প্রথম খেলায় আগে ব্যাট করে ১৭৬ রান সংগ্রহ করে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর।

টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাত রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। দলের জয়ে ৫০ ও ৩৫ রান করে অবদান রাখেন সুনিল নারিন ও দিনেশ কার্তিক।

রোববার আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৭৬ রান সংগ্রহ করে ব্যাঙ্গালুর। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন এবি ডি ভিলিয়ার্স। ২৩ বলে এই রান করেন দক্ষিণ আফ্রিকার এ ব্যাটিং দানব। এছাড়া ২৭ বলে ৪৩ রান করেন ওপেনার ব্রান্ডন ম্যাককলাম। দলীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৩৩ রান। শেষ দিকে ১৮ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলের স্কোর মোটাতাজা করেন মন্দিপ সিং।

টার্গেট তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান সুনিল নারিন। ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডারের ব্যাটিং নৈপূণ্যে দারুণভাবে ম্যাচে ফিরে কলকাতা। দ্বিতীয়  উইকেটে রনি উথাপ্পার সঙ্গে ফিফটি রানের পার্টনারশিপ গড়েন নারিন। উমেশ যাদবের গতির বলে বিভ্রান্ত হওয়ার আগে ১৯ বলে ৫০ রান করে ফেরেন এই ক্যারিবীয়ান।

উমেশ যাদবের দ্বিতীয় শিকারে ধরা পড়েন রবিন উথাপ্পা। ২৫ বলে ৩৫ রান করেন আউট হন নিথিশ রায়না। তার বিদায়ের পর শেষ পর্যন্ত একাই লড়াই করে যান দিনেশ কার্তিক।

সংক্ষিপ্ত স্কোর

ব্যাঙ্গালুর: ২০ ওভারে ১৭৬/৭ রান (ভিলিয়ার্স ৪৪, ম্যাককলাম ৪৩, মন্দিপ ৩৭, কোহলি ৩৩)।

কলকাতা: ১৮.৫ ওভারে ১৭৭/৬ (নারিন ৫০, রানা ৩৫; কার্তিক ৩৫)।

ফল: কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে জয়ী।

পাঠকের মতামত