কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম পদক | বিডি৩৬০নিউজ

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম পদক

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ২১তম আসরে বাংলাদেশকে প্রথম পদক এনে দিয়েছেন আবদুল্লাহ হেল বাকি। ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জিতেছেন এই শুটার। এর আগের আসরেও রুপা জিতেছিলেন এই তারকা।

এই ইভেন্টে সব মিলিয়ে বাকীর স্কোর ২৪৪.৭। আর ২৪৫.০ স্কোর পেয়ে সোনা জিতলেন অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন। যেটি কমনওয়েলথ গেমসের রেকর্ড পয়েন্ট। আর ২২৪.১ পয়েন্ট পেয়ে এই ইভেন্টে ব্রোঞ্জ ভারতের রবি কুমারের।

ঢাকা ছাড়ার আগে কর্মকর্তারা শুধু শুটিংয়েই পদক জয়ের সম্ভাবনার কথা বলেছিলেন। সেই শুটিংয়েই এল বাংলাদেশের প্রথম পদক। এর আগে ২০১৪ সালে সর্বশেষ গ্লাসগো কমনওয়েলথ গেমসেও বাকী জিতেছিলেন রুপা। কিন্তু এবার সম্ভাবনার খুব কাছে গিয়েও পারলেন না।

আসলে বাকী এই ইভেন্টে অংশ নেবেন কি না, সেটা নিজেই জানতেন না! গেমস শুরুর আগেও কোচ ক্লাভস ক্রিস্টেয়নসেন বাকীর বদলে এই ইভেন্টে রিসালাতুল ইসলামকে এগিয়ে রেখেছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে রিসালাতুল ইসলামের পারফরম্যান্সের গ্রাফ নিচে নেমে যায়। এরপরই সুযোগ মেলে বাকীর। শেষ পর্যন্ত অভিজ্ঞ বাকী বাছাইয়ে ষষ্ঠ হয়ে ওঠেন ফাইনালে।

এর আগে ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন বাংলাদেশের আসিফ হোসেন খান। ম্যানচেস্টারে ২০০২ কমনওয়েলথ গেমসে আসিফ হারিয়েছিলেন ভারতের অভিনব বিন্দ্রাকে।

পাঠকের মতামত