আজ সন্ধ্যায় ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা

আজ সোমবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় আবার মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও ভারত। শনিবার স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রেকর্ডগড়া জয়ে জমে উঠেছে তিন জাতির নিদাহাস ট্রফি। অংশ নেওয়া ৩টি দলই দুই ম্যাচ খেলে একটি জয় ও একটি হার নিয়ে দুই পয়েন্ট করে পেয়েছে। তবে রান রেট বিবেচনায় পয়েন্ট টেবিলের শীর্ষে আছে শ্রীলঙ্কা। দ্বিতীয় স্থানে আছে ভারত ও তৃতীয় স্থানে বাংলাদেশ। প্রত্যেক দলেরই আরো দুইটি করে ম্যাচ বাকি।
এর আগে সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুইদল। ওই ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭৪ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। কিন্তু কুশল পেরেরার ঝড়ো ৬৬ রানে ৫ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটে জিতেছিল ভারত। ভারতের ওপেনার শিখর ধাওয়ান সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ৪৯ বলে ৯০ রানের দারুণ এক ইনিংস খেলার পর বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ৪৩ বলে ৫৫ রানের ইনিংস।

অন্যদিকে লঙ্কান ব্যাটসম্যানরা ফর্মে থাকলেও বোলিং নিয়ে কিছুটা দুশ্চিন্তা রয়েছে স্বাগতিকদের। এ দুশ্চিন্তায় যুক্ত হয়েছে স্লো-ওভার রেটের কারণে অধিনায়ক দিনেশ চান্ডিমালের ২ ম্যাচ নিষিদ্ধ হওয়া। এর ফলে ভারতের বিপক্ষে ম্যাচটি তো বটেই, বাংলাদেশের বিপক্ষে ১৬ মার্চের ম্যাচটিও খেলা হবে না তার।  চান্ডিমালের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার নেতৃত্ব দেবেন ২৮ বছর বয়সী অল রাউন্ডার থিসারা পেরেরা। আর দল ফাইনালে উঠতে না পারলে শনিবার বাংলাদেশের বিপক্ষে খেলা ম্যাচটিই তার জন্য শেষ ম্যাচ হয়ে থাকবে।

পাঠকের মতামত