অবশেষে নিজের ভুল বুঝতে পারল নেইমার

নিজের সিদ্ধান্তে মাথা চাপড়াচ্ছেন পিএসজির নেইমার । বার্সা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত এখন ভুল মনে হচ্ছে নেইমারের কাছে। অনেক নাটকের জন্ম দিয়ে এ মৌসুমেই বার্সেলোনা ছেড়েছেন নেইমার। দলবদলের বিশ্ব রেকর্ডকে দুমড়েমুচড়ে গেছেন পিএসজিতে। অর্ধ মৌসুম না যেতেই মাথা চাপড়াচ্ছেন পিএসজির এই প্রাণভোমরা ,অবশেষে নিজের ভুল বুঝতে পারলেন নেইমার। বার্সেলোনা ছাড়াটা ঠিক হয়নি তার। তাই পিএসজি ছেড়ে ফের ন্যু ক্যাম্পে ফিরতে চাচ্ছেন তিনি।

গত আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড (২২২ মিলিয়ন ইউরো) গড়ে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। এর পর থেকেই দ্যুতি ছড়াচ্ছেন তিনি। এরই মধ্যে নিজেকে প্যারিসের প্রিন্স হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তবে দলীয় পারফরম্যান্সে সন্তুষ্ট নন ব্রাজিলিয়ান তারকা। সন্তুষ্ট নন কৃষ্টি-কালচারে সমৃদ্ধ নগরীর সতীর্থদের পারফরম্যান্সেও। তাদের ব্যর্থতায় সদ্যই চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছেন পারিসিয়ানরা। এর পরই সেখানে নিজের ভবিষ্যৎ নিয়ে শংকায় পড়েছেন তিনি। ফলে ফিরতে চাচ্ছেন সাবেক ক্লাবে।

পিএসজির হয়ে খেলতে গিয়ে মার্সেইয়ের বিপক্ষে ডান পায়ে চোট পান নেইমার। এতে তার পায়ের পাতার হাড় ভেঙে যায়। সদ্য এর সফল অস্ত্রোপচার হয়েছে। এখন তিনি রিও ডি জেনেরিওতে নিজের বিলাসবহুল বাড়িতে বিশ্রাম নিচ্ছেন। এ অবস্থাতেই বার্সায় ফিরতে তোড়জোড় শুরু করেছেন হালের ক্রেজ।

নেইমার জানিয়েছেন, বার্সা ছাড়া ভুল ছিল তার। লিওনেল মেসির ছায়া থেকে বের হওয়ার প্রচেষ্টা অপচেষ্টা মাত্র। ফরাসি লিগ ওয়ানে প্রতিপক্ষ দলগুলোর খেলার মানও ভালো নয়। তাই পুরনো বন্ধু মেসি-সুয়ারেজদের সঙ্গে ফের জুটি বাঁধতে চাচ্ছেন তিনি।

দীর্ঘদিন ধরে নেইমারে চোখ করে রয়েছে রিয়াল মাদ্রিদ। বারবার ব্যর্থ হলেও এবার আর তাকে বেহাত করতে চান না গ্যালাকটিকোরা। আগামী গ্রীষ্মেই ফুটবল সেনসেশনকে দলে টানার পরিকল্পনা আঁটছেন তারা। এখন দেখার বিষয় চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের কার ডেরায় ভেড়েন তিনি।

পাঠকের মতামত