রোনালদোর নতুন রেকর্ড

২০০৯ সালে ট্রান্সফার ফির নতুন রেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদে আসার পর দলীয় সাফল্য খুব বেশি পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। ছয়টি মৌসুমে জিতেছেন মাত্র একটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। তবে ব্যক্তিগত অর্জনের দিক দিয়ে ক্রমেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে অবিশ্বাস্য পারফর্ম করে চলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। যার ধারাবাহিকতায় আরেকটি রেকর্ড বুকে নাম লেখালেন তিনি।

ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ৯ ম্যাচে গোল করলেন সিআর সেভেন।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে পিএসজিকে তাদের মাঠেই ২-১ গোলে হারায় রিয়াল। ঘরের মাঠের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছিল লস ব্লাঙ্কোসরা। ওই ম্যাচেও জোড়া গোল করেছিলেন রোনালদো। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের ব্যবধানে শেষ আট নিশ্চিত করে গ্যালাকটিকোরা।

ম্যাচের প্রথমার্ধটা ছিল গোলশূন্য। ৫১ মিনিটে দলকে এগিয়ে দেন রোনালদো। সঙ্গে সঙ্গেই রেকর্ড বুকে উঠে যায় তার নাম। টানা ৯টি ম্যাচেই গোল পেলেন চ্যাম্পিয়ন্স লিগের হিরো।

এই কীর্তি প্রথম গড়েছিলেন রোনালদোরই সাবেক এক সতীর্থ। ম্যানচেস্টার ইউনাইটেডের রুড ভ্যান নিস্তলরুইও টানা ৯ ম্যাচে গোলের রেকর্ড করেছিলেন। অবশ্য তার গোলসংখ্যা ছিল ১২। রোনালদোর ১৪।

পাঠকের মতামত